খাগড়াছড়ি ক্রাইম রিপোর্টার্স ইউনিটি’র আত্মপ্রকাশ

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে আত্মপ্রকাশ করেছে ক্রাইম রিপোর্টার্স ইউনিটি। অনুসন্ধানী সাংবাদিকতাকে প্রাতিষ্ঠানিক রূপদানের লক্ষ্যে খাগড়াছড়ি জেলায় কর্মরত পেশাদার সাংবাদিকদের নতুন সংগঠন ‘খাগড়াছড়ি ক্রাইম রিপোর্টার্স ইউনিটি (কেসিআরইউ)’র আত্মপ্রকাশ ঘটেছে।

রোববার বিকেলে জেলার জ্যেষ্ঠ সাংবাদিক তরুন কুমার ভট্টাচার্য্য’র সভাপতিত্বে তার নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় কেসিআরইউ গঠিত হয়। সভায় খাগড়াছড়ি জেলায় সংবাদিকদের মধ্যে ঐক্য প্রতিষ্ঠাসহ অনুসন্ধানী সাংবাদিকতাকে প্রাতিষ্ঠানিক রূপদানের লক্ষ্যকে সামনে রেখে দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি ও জ্যেষ্ঠ সাংবাদিক তরুন কুমার ভট্টাচার্য্যকে সভাপতি ও মাছরাঙা টেলিভিশন‘র খাগড়াছড়ি প্রতিনিধি কানন আচার্যকে সাধারণ সম্পাদক করা হয়।

এতে বাংলা ট্রিবিউন ও বেসরকারি টিভি চ্যানেল জিটিভি এর খাগড়াছড়ি প্রতিনিধি মো. জসিম উদ্দিন মজুমদারকে সহ-সভাপতি করে আগামী দুই বছর মেয়াদি কমিটি গঠন করা হয়। এছাড়াও সভায় সকলের মতামতের ভিত্তিতে সমির মল্লিক (দৈনিক আজাদী,যুগান্তর ও ইনডিপেনডেন্ট টিভি)-কে যুগ্ম-সম্পাদক, মুজিবুর রহমান ভুইয়া (জাগোনিউজ২৪ডটকম)-কে অর্থ-সম্পাদক, মো. আল মামুন (দৈনিক অধিকার/পিবিএ)-কে প্রচার ও প্রকাশনা সম্পাদক ও বিপ¬ব তালুকদার(এশিয়ান টিভি/তৃতীয় মাত্রা)-কে দপ্তর সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির নির্বাহী সদস্যরা হলেন, লিটন ভট্টাচার্য্য রানা (সংবাদ প্রতিদিন/গিরিদর্পন), রতন বৈষ্ণব (দৈনিক ইনকিলাব-রামগড়)জাফর সবুজ (জয়নিউজ,ব্রেকিং নিউজ) ও জীবন চৌধুরী উজ্জল (চেঙ্গী নিউজ-দীঘিনালা)। সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি সভাপতি তরুন কুমার ভট্টাচার্য্য বলেন, ‘খাগড়াছড়ি জেলায় অনুসন্ধানী সাংবাদিকতায় ভুমিকা রাখতে আগ্রহীদের নিয়ে কেসিআরইউ’র পথচলা শুরু হয়েছে। অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমের পাহাড়ের সমস্যা,সম্ভাবনা,অনিয়ম -দুর্নীতি’র চিত্র তুলে ধরার আহ্বান জানান। এসময় তিনি আরো বলেন,‘ আর্দশ জাতি ও দেশ গঠনে সুস্থধারার সাংবাদিকতার বিকল্প নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *