সংসদের রেকর্ড থেকে বাসন্তীর বক্তব্য মুছে ফেলাসহ সদস্য পদ বাতিলের দাবী

খাগড়াছড়িতে পিবিসিপির বিক্ষোভ মিছিল মানববন্ধন

আল-মামুন,খাগড়াছড়ি :: জাতীয় সংসদের রেকর্ড থেকে বাসন্তী চাকমার উগ্রসাম্প্রদায়িক বক্তব্য মুছে ফেলাসহ তার সংসদ সদস্য পদ বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ (পিবিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা। এসময় খাগড়াছড়ি ত্যাগে তাকে ২৪ ঘন্টার অল্টিমেটাম বেঁধে দেওয়া হয়।

শনিবার বিকেলে জেলা শহরের শাপলা চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে বিক্ষোভ মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বরে এসে মানববন্ধনে মিলিত হয়।

সংগঠনটির খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি আসাদ উল্ল্যাহ আসাদ এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ সাবেক কেন্দ্রীয় সভাপতি আ: মজিদ,খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন কায়েস,সাংগঠনিক সম্পাদক আশ্রাফুল আলম রনি, সাবেক জেলা সভাপতি তাহেরুল ইসলাম সোহাগ প্রমূখ।

বক্তরা মানববন্ধনে তাদের বক্তব্যে, সংসদের প্রথম অধিবেশনে পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত আসনের নারী এমপি বাসন্তী চাকমার এ ধরনের বক্তব্য উগ্রসাম্প্রদায়িক-উদ্দেশ্য প্রণোদিত এবং পাহাড়ে শান্তি-শৃঙ্খলার পরিপন্থী বলে মন্তব্য করেন।

এ সময় দেওয়া বক্তব্য সংসদের রেকর্ড থেকে মুছে ফেলাসহ তার সংসদ সদস্য পদ বাতিল ও খাগড়াছড়ি ত্যাগ করতে বাসন্তী চাকমাকে ২৪ ঘন্টার আল্টিমেটাম বেঁধে দেওয়া হয়। অন্যথাই কঠোর কর্মসূচী ঘোষনাসহ যে কোন ধরনের পরিস্থিতির দায়-দায়িত্ব বাসন্তী চাকমাকে নিতে হবে বলে হুশিয়ারী জানান বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *