বাস্তবমূখী সুশিক্ষা মেধা-কর্মদক্ষতা কাজে লাগাতে হবে-কংজরী চৌধুরী

খাগড়াছড়িতে বিএমএসসি’র নবীন বরণ ও কাউন্সিল সম্পন্ন

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে মারমা ছাত্র-ছাত্রীদের নবীন বরণ,পাঠ্যবই বিতরণ, আলোচনা সভা ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০ টায় পানখাইয়া পাড়া বটতল থেকে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন ও পিতা কেটে র‌্যালির উদ্বোধন করেন মারমা উন্নয়ন সংসদ এর কেন্দ্রীয় কমিটির প্রাক্তন সভাপতি চাইথোঅং মারমা।

পরে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিন করে মারমা কমিউনিটি সেন্টারে এসে আলোচনা সভায় মিলিত হয়। বাংলাদেশ মারমা স্টুডেন্টস্ কাউন্সিল (বিএমএসসি)র খাগড়াছড়ি জেলা সভাপতি মংচিংহ্লা মারমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি কংজরী চৌধুরী বলেন, নিজেদের সংস্কৃতিকে ধারন করে মারমা সম্প্রদায়কে সমাজের বঞ্চিতদের মুখে হাঁসি ফোটাতে হবে। পাশাপাশি বাস্তবমূখী সুশিক্ষা অর্জনের মাধ্যমে শিক্ষার আলো ছড়িয়ে দিয়ে মেধা ও কর্মদক্ষতা কাজে লাগানোর আহবান জানান।

এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিল, কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি সু্যুইচিংঅং মারমা। সভায় বিশেষ অতিথি ছিলেন,মারমা উন্নয়ন সংসদ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি মংপ্রু চৌধুরী, সাবেক বিএমএসসির সংগঠক ও প্রভাষক পাই¤্রাসং মারমা, মারমা স্টুডেন্ট কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সভাপতি নিঅং মারমা প্রমূখ।

অনুষ্ঠানে একাদশ শ্রেনীর তিন বিভাগের ১শ জন শিক্ষার্থীর মাঝে পাঠ্যবই বিতরন করা হয়। আলোচনা সভা শেষে বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিল এর ১৭তম খাগড়াছড়ি জেলা কমিটি ও কলেজ কমিটির ১৩তম কাউন্সিলে নির্বাচিতদের নাম ঘোষনা ও শপথ বাক্য পাঠ করানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *