গুজবে কান দিয়ে পিটিয়ে মানুষ হত্যা গুরুত্বর অপরাধ

খাগড়াছড়িতে গুজব নিয়ে সচেতনতামূলক সভা

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়িতে সাম্প্রতিক গুজব ও সমসাময়িক বিষয় নিয়ে বিশেষ সচেতনতামূলক আইন শৃংখলা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি জেলা শহরের মুক্তমঞ্চে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরাম এ সভার আয়োজন করে।

এতে অতিথিরা বলেন, গুজবে কান দিয়ে আইন নিজের হাতে তুলে নেবেন না। কারণ পিটিয়ে মানুষ হত্যা গুরুতর আহত করা ফৌজদারি অপরাধ। তাই কাউকে ছেলে ধরা সন্দেহ হলে পুলিশের হাতে তুলে দিন। সে সাথে গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীলতা পরিবেশ সৃষ্টি করা রাষ্ট্রবিরোধী কাজের সামিল বলে মন্তব্য করে নেতৃবৃন্দরা। বর্তমান সময়ে একটি কুচক্রি চক্র দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে অপপ্রচার করে গুজব ছড়াচ্ছে বলে অভিযোগ করে সকলকে সচেতন থাকার আহবান জানানো হয় সভায়। এর আগে শহরের শাপলা চত্বরে গণ সচেতনামুলক লিপলেট বিতরণ করে পুলিশ সদস্যরা।

খাগড়াছড়ির ট্রাফিক ইন্সপেক্টর সুপ্রিয় দেব’র সঞ্চালনায় আয়োজিত আইনশৃংখলা সভায় স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) এম এম সালাহ উদ্দিন।

এ সময় আরো বক্তব্য রাখেন,খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম,পৌর মেয়র রফিকুল আলম, জেলা পরিষদ সদস্য এড.আশুতোষ চাকমা,উপজেলা চেয়ারম্যান শানে আলম, দুর্নীতি প্রতিরোধ কমিটির আহবায়ক সুদর্শন দত্ত,কেদ্রীয় জামে মসজিদের প্রেস ইমাম মো:সালাহ উদ্দিন,য়ংড বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সানুমং মারমা প্রমূখ। আয়োজিত আইনশৃংখলা সভায় সমাপনী বক্তব্য রাখেন,খাগড়াছড়ি পুলিশ সুপার আহমার উজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *