গুইমারায় সমন্বিত পুষ্টি কর্ম পরিকল্পনা মূলক কর্মশালা

ফোরকানুল হক সাকিব,গুইমারা :: খাগড়াছড়িরগুইমারা উপজেলায় সমন্বিত পুষ্টি কর্ম পরিকল্পনা প্রণয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় গুইমারা উপজেলা পরিষদ হলরুমে এ কর্মশালায় সভাপতিত্ব করেন,গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাস। এ সময় উপস্থিত থেকে কর্মশালার উদ্ধোধন করেন,গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা। 

এতে বক্তব্য রাখেন, আই.ডি.এফ এর খাগড়াছড়ি জেলা প্রকল্প ব্যবস্থাপক সুযশ চাকমা, গুইমারা উপজেলা সমন্বয়ক জয় মোহন চাকমা, গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা,গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, গুইমারা কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দিন,গুইমারা প্রেস ক্লাবের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক নুরুল আলম প্রমূখ।

এতে বক্তারা বলেন, পুষ্টি সংক্রান্ত বিষয়ে ব্যাপক প্রচার প্রচারণা প্রয়োজন। এতে করে পুষ্টিহীনতা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি ও রোধ সম্ভব হবে। আগামী দিনে এই পুষ্টি ও ঋণ প্রকল্পসহ মাতৃকালীন ভাতা সকল প্রকল্পের কাজে সহযোগীতা, সকলে ছেলে-মেয়ে পুষ্টি হীনতা বিষয়ে মা ও সমাজকে সচেতনতা মূলক প্রচারের মাধ্যমে পুষ্টি হীনতা রোধ করা সম্ভব বলে মন্তব্য করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *