পাহাড়ে সেনাক্যাম্প পূনঃ স্থাপন করে সকলের নিরাপত্তা নিশ্চিত করার দাবী

ফোরকানুল হক সাকিব : পাহাড়ে সেনাক্যাম্প পুনঃ স্থাপন করে সকলের নিরাপত্তা নিশ্চিত করার দাবী।রক্তাক্ত পরিস্থিতি থেকে উত্তরণে পার্বত্য শান্তিচুক্তি করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সশস্ত্র হামলার মাধ্যমে শান্তিচুক্তিকে অকার্যকর করা হয়েছে মন্তব্য করে চুক্তি ভঙ্গকারীদের কঠোর খেসারত দিতে হবে বলে হুশিয়ারী দেন বিভিন্ন স্থানীয় জন প্রতিনিধি রাজনৈতিক নেতৃবৃন্দরা।
গুইমারা রিজিয়নের আওতায় লক্ষীছড়ি, মাটিরাঙ্গা, সিন্দুকছড়ি জোন এবং সাব জোনগুলো এলাকার দুর্নীতি প্রতিরোধে, মাদক নিয়ন্ত্রন, বন্যায় ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতা, ভূমি বিরোধ সংক্রান্ত সমস্যা সমাধান সহ সব সময় এলাকার জনসাধারনের পাশে রয়েছে। ইতিপূর্বে প্রত্যাহারকৃত প্রায় ২৪০টি সেনা ক্যাম্প পুনঃস্থাপন করে সেনাবাহীনি বৃদ্ধি করলে পার্বত্য অঞ্চল সন্ত্রাস মুক্ত করা সম্ভব হবে।
বাঘাইছড়িতে সশস্ত্র হামলায় হতাহতদের পরিবারবর্গসহ স্থানীয়দের সাথে মতবিনিময়কালে দেশের মানুষের দাবীনুসারে পাহাড় থেকে সরিয়ে নেয়া সেনাক্যাম্প গুলো আবারো স্ব-স্ব স্থানে পুনঃস্থাপন করাসহ আরো বেশি সংখ্যক ক্যাম্প স্থাপন করার বিষয়টি বাংলাদেশ সরকারের পুর্নবিবেচনা করা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *