আতঙ্ক নয় ডেঙ্গু প্রতিরোধে সচেতন জরুরী


আল-মামুন,খাগড়াছড়ি:: “নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” প্রতিপাদ্যে খাগড়াছড়িতে মশক নিধন,পরিস্কার-পরিচ্ছন্নতা ও ক্রাশ অভিযানের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। খাগড়াছড়ি পৌসভার আয়োজনে সোমবার বিকেলে টাউন হলে এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মেয়র রফিকুল আলম।

এ সময় খাগড়াছড়ি জেলা প্রশাসনের সহকারী কমিশনার আব্দুল্লাহ আল বাকিউল বারী, জেলা তথ্য কর্মকর্তা বাপ্পি চক্রবর্তী,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা মো.দিদার, খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীলা তালুকদারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বক্তারা বলেন- সকলের প্রচেষ্টা থাকলে ডেঙ্গু প্রতিরোধ অসম্ভব কিছু নয়। সে জন্য প্রয়োজন জনসচেতনতা। বাড়ীর আঙ্গিনা পরীস্কার রাখার পাশাপাশি এডিস মশা বিস্তারের স্থান চিহিৃত করে জমে থাকা পানি পরিস্কারসহ একটু সচেতন হলেই সবাই মিলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব।

সারাদেশে ডেঙ্গু যেভাবে ছড়িয়ে পড়েছে উল্লেখ সবাই সচেনতা খাগড়াছড়িতে ডেঙ্গু প্রভাব ফেলতে পারবে না বলেও মন্তব্য করেন নেতৃবৃন্দরা। তবে ঈদের ছুটিতে ঢাকাসহ সারাদেশের বাহিরের জেলা থেকে আগতদের বিষয়ে আতঙ্ক নয় সচেতন থেকে ডেঙ্গু মোকাবেলা করতে হবে বলে মত প্রকাশ করে বক্তরা।

মেয়র রফিকুল আলম বলেন, আতঙ্ক নয় ডেঙ্গু প্রতিরোধে স্বোচ্চার হলেই খাগড়াছড়ির মানুষ ডেঙ্গু মুক্ত থাকতে পারবে। এ জন্য মশক নিধনে ও পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই বলে মন্তব্য করে মেয়র কোরবানী ঈদে কুরবানির পশু জবাইয়ের পর সকল প্রকার ময়লা- আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলে বাড়ীর আঙ্গিনা ও পরিবেশ পরিচ্ছন্ন রাখার আহব্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *