Home » পার্বত্য চট্টগ্রাম » বীর মুক্তিযোদ্ধা হাজী আবু তাহের রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

বীর মুক্তিযোদ্ধা হাজী আবু তাহের রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

নিজস্ব প্রতিবেদক:: রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা হাজী মো. আবু তাহেরকে সমাহিত করা হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলাধীন আমতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে জাতীয় পতাকায় আচ্ছাদিত বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলীর প্রতি রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। মরহুমের প্রতি শ্রদ্ধা জানিয়ে সালাম প্রদর্শন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ ও মাটিরাঙ্গা থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. শাহজাহান এবং পুলিশের একটি সুসজ্জিত দল।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক কমান্ডার মুক্তিযোদ্ধা মো. সালামত উল্লাহ, অর্থ বিষয়ক কমান্ডার হাজী মো.আব্দুল জলিল, মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মো.মনছুর আলী ও খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো. হারুন মিয়াকে সাথে নিয়ে বীর মুক্তিযোদ্ধা হাজী মো. আবু তাহেরের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আব্দুল গনি, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জহির উদ্দিন ফিরোজ, মাটিরাঙ্গা পৌর কমান্ডার মুক্তিযোদ্ধা মো. আবুল হাসেম, আমতলী ইউপির ২নং ওয়ার্ডের সদস্য মো.ইউনুছ মিয়া ও মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগ নেতা মো. তছলীম উদ্দিন রুবেল ছাড়াও বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও শিক্ষক নেতৃবৃন্দসহসহ হাজারো জনতা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষানুরাগী হাজী মো. আবু তাহের সর্দার বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর নিজ বাড়িতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্না……….রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলে-মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

About admin

Leave a Reply