Home » আলোচিত বাংলাদেশ » এক যুগেও বিচার হয়নি সাংবাদিক কামাল হত্যাকাণ্ডের

এক যুগেও বিচার হয়নি সাংবাদিক কামাল হত্যাকাণ্ডের

জাকির হোসেন, মানিকছড়ি:: খাগড়াছড়ি জেলার মানিকছড়ির তরুন কলম সৈনিক ২২ আগষ্ট ২০০৪ রাতে স্বশস্ত্র সন্ত্রাসীরা ২বছরের শিশুপুত্রকে জিম্মি করে অস্ত্রের মুখে সাংবাদিক কামালকে তিনটহরী নিজ বাড়ি থেকে নিয়ে নির্মমভাবে হত্যা করে আজও সেই স্মৃতি মানিকছড়ি বাসি ভুলতে পারেনি। কামাল হত্যা কান্ডে জড়িত নর-পুশুরা আজকে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। হত্যার বিচার পায়নি তার পরিবার পরিজন।

যেখানে অন্যায়, অত্যাচার, নির্যাতন, নিপীড়ন, দূর্নীতি, সন্ত্রাসী কার্যক্রম, সেখানেই সাংবাদিকের কলম বিজলীর গতিতে ঘটনাটি জন সম্মুখে উঠে আসে। কিন্তু যে সাংবাদিকরা জাতি গঠনে বিশেষ ভূমিকা রেখে চলছে। আজও তাদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হয়নি।

প্রতিটি দিনই সারা দেশে কোন না কোন ভাবে সাংবাদিক নির্যাতিত হচ্ছে। আর বাংলাদেশে সাংবাদিকতার মৃত্যুর ঝুঁকি সবচেয়ে বেশি। একটু প্রতিবাদী হাতে কলম চালালে ব্যক্তি জীবনে নেমে আসে মৃত্যুর পরোয়ানা। আর গত এক যুগে যারা প্রতিবাদী হয়ে সন্ত্রাসী ও দুর্নীতিবাজদের মূখোশ খোলে দিতে কলম হাতে নিয়েছেন। তাদের মধ্যে অনেকেই নিহত হয়েছেন সস্ত্রাসীদের হাতে।

এক যুগে অনেকেই সন্ত্রাসীর হাতে নিজ নিজ কর্মস্থলে প্রাণ বিসর্জন দিয়েছেন, তেমনি হত্যা কান্ডের স্বীকার হয়েছিল দৈনিক আজকের কাগজ মানিকছড়ি প্রতিনিধি, এবং ইউএনবি প্রতিনিধি। প্রায় ১৩ বছর অতিবাহিত হলেও সাংবাদিক কামালের হত্যা কান্ডের কোনো বিচার হয়নি। এতে ক্ষোভ প্রকাশ করেছে সাংবাদিক সহ সকল জনসাধারন মানুষ।

About admin

Leave a Reply