ইউপিডিএফের ৩ কর্মী দীঘিনালায় গোলাগুলিতে নিহত


আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ির দীঘিনালায় নিরাপত্তা বাহিনীর সাথে গোলাগুলিতে তিন ইউপিডিএফ কর্মী নিহত হয়েছে। সোমবার ভোররাতে দীঘিনালা উপজেলার প্রত্যান্ত এলাকার বিনন্দচোখ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে, দীঘিনালা ইন্দ্রমণি পাড়ার বাসিন্দা তুঙ্গরাম চামার ছেলে ভুজেন্দ্র চাকমা (৪৫),একই উপজেলার হাসিনসনপুর সুধীর প্রিয় চাকমা ছেলে রুচিল চাকমা (২৫) ও পানছড়ি পুজগাং যুবনাক্সপাড়ার বাসিন্দা ধন্যসেন চাকমার ছেলে নবীন জ্যোতি চাকমা (৩২)।

জানা যায়, রবিবার গভীর রাতে (সোমবার ভোররাতে) বিনন্দচোখ এলাকায় নিরাপত্তা বাহিনীর নিয়মিত টহলের অজ্ঞাত সন্ত্রাসীরা গুলি চালায়। এ সময় আত্মরক্ষাত্বে পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনীর সদস্যরাও। পরে ঘটনাস্থললে এই তিন ব্যক্তির মৃতদেহ পাওয়া যায়। ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে পরে কয়েকটি অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে একটি বিশ^স্ত্র সূত্রে জানা গেছে।

নিহতরা ৩ জনেই উপর ‘ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)”র রাজনীতির সাথে সম্পৃক্ত বলে জানা গেছে। দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

‘ইউপিডিএফ’র সংগঠক অংগ্য মারমা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, রোববার ভোররাতে তাদের ধরে নিয়ে যাওয়া হয়। পরে ঐ নির্জন এলাকায় তাঁদের মৃত্যুর খবর পাওয়া যায়। এটি গোলাগুলি নয় দাবী করে নিহতরা ইউপিডিএফের কর্মী বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *