আগুনে পুড়ে ৭ বসতঘর ছাই: ক্ষতিগ্রস্থদের জেলা পরিষদ ও পৌরসভার সহায়তা প্রদান


আল-মামুন,খাগড়াছড়ি:: আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ৭ পরিবারের বসতঘর। দীর্ঘদিনের সঞ্চিত অর্থসহ সব কিছুই নিমিশেই পুড়ে সর্বশান্ত হয়ে পড়েছে পরিবারগুলো। পড়নের কাপড়ছাড়া আর কিছুই অবশিষ্ট নেই তাদের। সোমবার গভীর রাতে (মঙ্গলবার রাত সাড়ে ১২টায়) ইয়ড বৌদ্ধ বিহার সংলগ্ন রুখই চৌধুরী পাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার গভীর রাতে (মঙ্গলবার রাত সাড়ে ১২টা) বসতঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে জ্বলে উঠে একটি বাড়ি। পরে তা ছড়িয়ে পড়ে আশপাশের বাসাগুলোতেও। এক পর্যায়ে স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিস,পুলিশ প্রায় দীর্ঘ দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

পানি সঙ্কটের কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বিলম্ব হলেও স্থানীয়দের অভিযোগ ছিল ফায়ার সার্ভিসের বিরুদ্ধে। দায়িত্বে অবহেলাসহ কাল ক্ষেপন না করলে শেষ সম্ভব টুকু হলেও রক্ষা করা যেত বলে জানান ক্ষতিগ্রস্তরা। রাতেই খাগড়াছড়ি সদর থানার ওসি মো: আব্দুর রশিদ ঘটনাস্থলে ছুটে আসেন।

সকালে পরে সকালে ঘটনাস্থল পরিদর্শন করে জনপ্রতিনিধি। এ সময় খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ২০ হাজার টাকা ও পৌরসভার মেয়র রফিকুল আলম ক্ষতিগ্রস্থ প্রতি পরিবারকে ৫ হাজার টাকা ও ১০ কেজি করে চাল আর্থিক সহায়তার প্রদান করেন। এ সময় জেলা পরিষদ সদস্য ও পৌর কর্মকর্তা কর্মচারীসহ গন্যাম্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *