Home » আলোচিত বাংলাদেশ » খাঁচার শৃঙ্খলে বন্ধি পাখি বনে অবমুক্ত

খাঁচার শৃঙ্খলে বন্ধি পাখি বনে অবমুক্ত

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ি বন বিভাগের উদ্যোগে অবৈধভাবে খাঁচায় আটকে রাখা ময়না ও শালিক পাখি উদ্ধার করে পাহাড়ি বনে অবমুক্ত করা হয়েছে। রোববার বিকেলে খাগড়াছড়ির রিচাং ঝর্ণা এলাকায় খাঁচার শৃঙ্খলে থেকে মুক্ত করে দিয়ে ১টি ময়না ও ১টি শালিক বনে অবমুক্ত করা হয়।

খাগড়াছড়ি বিভাগীয় বন কর্মকর্তা মো: মিজানুর রহমান এসব পাখি অবমুক্ত করেন। এ সময় খাগড়াছড়ি রেঞ্জ কর্মকর্তা বাবু রাম চাকমা, ফরেস্টার আক্তারুজ্জামান উপস্থিত ছিলেন।

এ সময় বিভাগীয় বন কর্মকর্তা মো: মিজানুর রহমান বলেন, বন্যরা বনে সুন্দর,শিশুরা মাতৃক্রোড়ে এই উক্তিটি মনে রেখে সকলে বনের সম্পদ ক্ষতির হাত থেকে রক্ষা করতে হবে। সে সাথে আমাদের সকলের মধ্যে সচেতনতা দৃষ্টির মাধ্যমে বনজ সম্পদ রক্ষায় আরো আন্তরিক হতে হবে। পাশাপাশি অবৈধ ভাবে পাখিসহ প্রাণি হত্যা ও শিকারীদের বিরুদ্ধে জনগণের মধ্যে জন সচেতনতার বিকল্প নেই বলে তিনি মন্তব্য করেন।

গত বৃহস্পতিবার খাগড়াছড়ি বাজার এলাকা থেকে অবৈধ ভাবে আটকে রাখা ২টি ময়না ও ২টি শালিক পাখি উদ্ধার করা হয়। পাখিগুলোর মধ্যে অসুস্থ আরো ২টি ময়না ও শালিক চিকিৎসা শেষে সুস্থ হলে ডুলাহাজারা সাফারি পার্কে হস্থান্তর এর উদ্যোগ নিয়েছে খাগড়াছড়ি বন বিভাগ কর্তৃপক্ষ।

About admin

Leave a Reply