পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

জনসেবামুলক কার্যক্রমে এগিয়ে যাবে সমাজ ও দেশ

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটির উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টা থেকে খাগড়াছড়ি জেলা সদরের শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে সংগঠনটির সদর উপজেলা কমিটির সভাপতি সুজিত দাশ’র সভাপতিত্বে আয়োজিত চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ অনুষ্ঠানে উদ্বোধন করেন খাগড়াছড়ি সিভিল সার্জন ডাঃ মো: ইদ্রিস মিঞা।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, এ ধরনের জনসেবামুলক কার্যক্রমে এগিয়ে যাবে সমাজ ও দেশ। বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ একটি মহৎ কাজ। এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকলে গরীব অসহায় মানুষের উপকৃত হবেএ আগামীতে এ চিকিৎসা সেবার ধারা অব্যাহত থাকবে বলে তিনি প্রত্যাশা করেন।

এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াস, বিশেষ অতিথি ছিলেন,সনাতন সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সজল বরণ সেন, খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ পরিমল দেবনাথ প্রমূখ। প্রধান অতিথি বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম ঘুরে দেখেন। পরে সংগঠনটি প্রধান অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রধান করেন।

চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের সহযোগিতায় এই আয়োজন শনিবার সকাল ৯টা থেকে ২ টা পর্যন্ত ৫ শতাদিক রোগীকে চিকিৎসা সেবা প্রধানের টার্গেট রয়েছে জানান সংগঠনটি। এতে লায়ন্স চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ সোমেন তালুকদারের নেতৃত্বে ১৫ সদস্যের চিকিৎসক টিম অংশ নেয়।

এছাড়াও চিকিৎসা কর্মসূচিতে খাগড়াছড়ি মেডিকেল সেন্টার ও খাগড়াছড়ি ব্লাড ডোনারস্ এসোসিয়েশন(কেবিডিএ) সহযোগিতায় রক্তের গ্রুপ নির্নয় ও ডায়াবেটিস পরীক্ষা করায় সহায়তা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *