পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ রাজনীতি

ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধকে বাঁচতে দেয়নি: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি


নুরুল আলম:: আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত মন্তব্য করে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রাম ও ত্যাগের মাধ্যমে আওয়ামীলীগ জন্ম নিয়েছে। ১৯৪৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত বাংলা ভাষাকে রাষ্ট্র ভাষায় রূপ দিতে গিয়ে স্বাধীনতার পরও বঙ্গবন্ধুকে ষড়যন্ত্রকারীদের বঙ্গবন্ধু বাঁচতে দেয়নি।

শনিবার গুইমারা টাউন হলে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, দেশ বিরোধী ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধকে বাঁচতে দেয়নি। তিনি আরো বলেন, বর্তমানে বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনা দেশ পরিচালনা করেছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধশাীল ডিজিটাল বাংলাদেশ হিসেবে রুপান্তরিত করতে সকলকে আন্তরিক সহযোহিতা চান তিনি। এর আগে জাতীয় পতাকা ও শান্তির পায়রা উড়িয়ে আনুষ্ঠানের শুভ সূচনা করেন এমপিসহ অতিথিরা।

গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা,কল্যাণ মিত্র বড়–য়া,সহ-সভাপতি ও খাগড়াছড়ি পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী,জেলা পরিষদের সদস্য আ: জব্বার,এড.আশুতোষ চাকমা, যুব ও ক্রীড়া সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু,শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক দিদারুল আলম দিদার, পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল প্রমূখ।

এছাড়াও সম্মেলনে মাটিরাঙ্গা পৌর মেয়র শামছুল হক,মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মাইন উদ্দীন,গুইমারা সাধারন সম্পাদক মেমং মারমাসহ দলের সিনিয়র নেতাকর্মীরা এতে অংশ নেয়। সকাল ১০টা থেকে কাউন্সিলের ১ম অধিবেশন শুরু হয়ে বিকাল ৩টায় বিরতির পর ২য় অধিবেশনে কাউন্সিলরদের সিদ্ধান্তের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হবে বলে জানা যায়। এতে জাহাঙ্গীর আলমকে সভাপতি,আইয়ুব আলীকে সহ-সভাপতি ও মেমং মারমাকে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়। তিনটি ইউনিয়ন নিয়ে গঠিত নতুন এই উপজেলায় দীর্ঘ সাত বছর পর এ সম্মেলন অনুষ্টিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *