এসএম শফি ছিল জনকল্যাণের অগ্রদূত

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে পার্বত্য হ্যোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মরহুম এস এম শফি’র স্মরণে শোক সভা ও মিলাদ মাহফিল করেছে কলেজ পরিচালনা পরিষদ,শিক্ষক-চিকিৎসকরা।

বুধবার দুপুরে জেলা শহরের শব্দমিয়াপাড়াস্থ হ্যোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ক্যাম্পাসে শোক সভার শুরুতে কলেজ উপাধ্যক্ষ ডা. জ্যোতি বিকাশ চাকমা শোক প্রবন্ধ পাঠ করে মরহুমের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিব উল্লাহ মারুফ’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, সাবেক এম.পি ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা।

এতে প্রধান অতিথি বলেন, পার্বত্য অঞ্চলের জন কল্যানের অগ্রদূত এস এম শফি। গুনী মানুষরা কখনো মরে না। তারা ভালো কাজের মধ্য দিয়েই সকলের হৃদয়ে বেঁচে থাকে যুগ যুগ ধরে। এস এম শফিও তাদের একজন। তাঁর জীবনের বেশির ভাগ সময় কেটেছে মানব সেবা ও জন কল্যাণমূখী কাজে। এ সময় তিনি আরো বলেন, এ হোমিও হাসপাতাল তারই প্রতিষ্ঠার ফসল। এ প্রতিষ্ঠানের মাধ্যমে এসএম শফিকে আজীবন স্মরণ করবে এ অঞ্চলের মানুষ।

কলেজ অধ্যক্ষ ডা.মোঃ কাজী তোফায়েল আহম্মদ এর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, হ্যোমিওপ্যাথিক বোর্ডের ম্যানেজিং কমিটির সদস্য ডা. এ কে এম ফজলুল হক ছিদ্দিক, হ্যোমিপ্যাথিক কলেজের বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ডা. মনোরঞ্জন দেব, পৌর ওয়ার্ড কাউন্সিলর মো. শাহ আলম,কলেজ ম্যানেজিং কমিটির সদস্য ডা. সমীরণ চৌধুরী প্রমূখ।

প্রসঙ্গ, গত ২৪ সেপ্টেম্বর অসুস্থ চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রামের একটি বেসরকারী হাসপাতালে মৃত্যু বরণ করে পার্বত্য হ্যোমিওপ্যাথিক মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এসএম শফি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *