Home » আলোচিত বাংলাদেশ » মেঘ-পাহাড়ের সাজেক চূড়ায় ভিন্ন রকম পুনর্মিলনী

মেঘ-পাহাড়ের সাজেক চূড়ায় ভিন্ন রকম পুনর্মিলনী


নিজস্ব প্রতিবেদক:: রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০০১ এর প্রাক্তন ছাত্র ছাত্রীদের পুনর্মিলনী আজ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। মেঘ পাহাড়ের দেশ সাজেকের পাহাড় চুড়ায় পুরনো স্মৃতির এ মেলবন্ধন ঘটে রুইলুই লুসাই ক্লাবে। এটি বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়ের ইতিহাসে একটি বিরল ঘটনা। এ প্রথম উচু পাহাড়ে ভিন্ন রকম পুনর্মিলনী।

দীর্ঘ প্রায় ১৮ বছর পর স্মৃতির খাতায় যেন যুক্ত হয় নতুন ভাবে হাঁসি,আনন্দ আর আবেগঘন কিছুটা সময়। দীর্ঘ সময় পর সকলের দেখা মধ্যে নতুন অতিথি হিসেবে যুক্ত হয় সহপার্টি ছাড়াও পরিবারের নতুন অনেক সদস্যও। ২০০১ ব্যাচের ছাত্রী সহপার্টি শান্তিকা চাকমা দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে অকালে মৃত্যুবরন করেন। সেখানে তাকে স্মরন করে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে এক মিনিট নিরবতা পালনের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।

অনুষ্ঠানে পরিবারের সদস্যদের পরিচিত পর্ব আলোচনা, পুরনোদিনের স্মৃতিচারন, গান কৌতুক ইত্যাদি উপভোগ করা মত। এ যেন এক ভিন্ন রকম এ পাহাড়ের রাজ্যে মেঘ-আকাশের মিতালীতে উৎসবমুখোর আয়োজনে নতুন মাত্রার পুনর্মিলনী। পুনর্মিলনীতে ২০০১ সালের ব্যাচের রিপন,জেনন,লিটন,সবুজ,দিপান্তর,তপন,সবিনয়,রিতেন, নান্টু,জিকো,পিপলী, ললনা, লাকী,পহেল,অমর কৃঞ্চ,ন্যান্সি,এতে অংশ নেয়।

২০০১ সালের ব্যাচের সবুজ চাকমা বলেন, সেই কৈশোরে অনেক বন্ধুর সাথে সর্বশেষ দেখা হয়েছিল দীর্ঘ ১৮ বছর পর তাদের সাথে আজ দেখা হলো। তাদের পরিবার সন্তানদের সাথে পরিচয় হলো। আমি আজ আবেগাপ্লুত ও আনন্দিত। আজি এই শরতের প্রাণোচ্ছল দিন গুলো থাকুক আমলিন আজীবন। থাকুক সাক্ষী এই মেঘ-পাহাড়,আকাশ হেলান দিয়ে যেখানে পাহাড় ঘুমায়,সাত সকালের ভোরের হাওয়ায় আলোর পাখি যেথায় সদা আনন্দ বিলাই।

About admin

Leave a Reply