Home » অন্যান্য » রেবেকা সুলতানা পলি হত্যাকারী এ.কে খানের ফাঁসির দাবিতে গুইমারা মানববন্ধন

রেবেকা সুলতানা পলি হত্যাকারী এ.কে খানের ফাঁসির দাবিতে গুইমারা মানববন্ধন

ফোরকানুল হক সাকিব, গুইমারা প্রতিনিধি:: খাগড়াছড়ির গুইমারা উপজেলার ডাক্তারটিলা এলাকার মালেশিয়া প্রবাসী ফিরোজ খানের মেয়ে চট্টগ্রাম নগরে স্কুলছাত্রী রেবেকা সুলতানা পলিকে (১৩) ধর্ষণের পর হত্যার অভিযোগে ঘটনায় অভিযুক্তকর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গুইমারা বাজারে মানববন্ধন হয়েছে।

সোমবার সকাল ১০ টায় গুইমারা বাজারের খাগড়াছড়ি-চট্রগ্রাম মহাসড়কের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ মানববন্ধনে অংশ নেয়। গত ২ অক্টোবর (বুধবার) বন্দর থানাধীন দক্ষণি-মধ্যম হালশিহরে একটি ফ্ল্যাট বাসা থেকে ষষ্ঠ শ্রেনীর ছাত্রী পলির ঝুলন্ত মরদহে উদ্ধার করে পুলশি। পরিবারের দাবি ধর্নের পর পলিকে হত্যা করেছে বাড়িওয়ালা আবুল কাশেম খান।

নিহত স্কুল ছাত্রী পলির পরিবার জানায়, বন্দর থানার মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন ধর্ষক আবুল কাশেম খানের পক্ষ হয়ে ১৪ লক্ষ টাকার বিনিময়ে দফারফা করার জন্য প্রস্তাব দিয়েছিলেন তা নাকচ করে দেই এবং নিহত পলির পিঠে আঘাতের চিহ্ন, ঠোঁটে কামড়ের দাগ, গলায় নখের দাগ, মুখে হাতের ছাপ, হাতের কব্জি ভাঙ্গা এবং তালুতে আঘাতের চিহ্ন থাকলেও সুরতহালে তা উল্লখে করা হয়নি।

এ ঘটনার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে মাইন উদ্দিন বাবলুর সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেমং মারমা বলেন, পলি হত্যাকারীর সাথে জড়িত ব্যাক্তিদের অভিলম্বে শাস্তি নিশ্চিত করে বন্দর থানায় ২৪ ঘণ্টার মধ্যে মামলা নেওয়ার জোড় দাবী জানান।

মেয়ে পলিকে ধর্ষণ ও হত্যায় জড়িত থাকার অভিযোগ উঠা জমিদার আবুল কাশেম খানের সর্বোচ্চ শাস্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা কামনা করেন উক্ত মানববন্ধনে অংশগ্রহণকারীরা। এ সময় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন,গুইমারা দাখিল মাদ্রাসার সহকারী প্রধান শিক্ষক মো: ইউছুপ , সুইমং মারমা(ইউপি সদস্য),আনন্দ সোম ,সাগর আহমদ ও ইকবাল হোসেন প্রমুখ।

About admin

Leave a Reply