নিরাপদ সড়কের জন্য টেকসই পরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন জরুরী

আল-মামুন,খাগড়াছড়ি:: “জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়” এই স্লোগানে খাগড়াছড়িতে জাতীয় নিরাপদ সড়ক দিবসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে জেলা প্রশাসন,সড়ক বিভাগ ও বিআরটিএ আয়োজিত র‌্যালীটি টাউন হল থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে গিয়ে আলোচনা সভা করে।

খাগড়াছড়ি বিআরটিএ এর সহকারী পরিচালক প্রদীপ কুমার দেব’র পরিচালনায় জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার মোহাম্মদ রিয়াজুল করিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল।

এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, পুলিশ সুপারের প্রতিনিধি খন্দকার গোলাম শাহ নেওয়াজ, সড়ক ও জনপদের উপ সহকারী প্রকৌশলী সবুজ চাকমা প্রমূখ।

সড়ক দুর্ঘটনা হ্রাস ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত র‌্যালী ও আলোচনা সভায় বক্তরা বলেন, সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতা ও টেকসই পরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন জরুরী। দূর্ঘটনা রোধে চালক পথচারীদের ট্রাফিক আইন মেনে চলাসহ গাড়ী চালকদের যথাযথ প্রশিক্ষণ জরুরী বলে মন্তব্য করে বক্তারা। এছাড়াও জীবনের ঝুঁকি নিয়ে গাড়ী না চালানো ও দূর্ঘটনা রোধে সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিরাপদ সড়ক পাওয়া সম্ভব বলে বক্তারা অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *