খাগড়াছড়িতে ডিসির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল মানববন্ধন

বাঙ্গালীদের স্থায়ী বাসিন্দা সনদ না সহ জটিলতা সৃষ্টি অভিযোগে

নিজস্ব প্রতিদেবক,খাগড়াছড়ি:: সাম্প্রতিক সময়ে বাঙ্গালীদের স্থায়ী বাসিন্দা সনদ না সহ জটিলতা সৃষ্টি অভিযোগে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা। রবিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় জেলা শহরের চেঙ্গী স্কয়ার থেকে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্তরে এসে মানববন্ধন করে।

আন্দোলনরত পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ মানববন্ধন থেকে অভিযোগ, ভূমি রেজিষ্ট্রেশন প্রক্রিয়ায় জটিলতাসৃষ্টির মাধ্যমে বাঙ্গালী ক্রেতাদের হয়রানি করা ও বৈষম্যমূলক আচরনের মাধ্যমে পার্বত্য অঞ্চলে অস্থির পরিবেশ সৃষ্টির ষড়যন্ত্রের করা হচ্ছে।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারন সম্পাদক মো: শাহাদাৎ হোসেন কায়েশ’র সঞ্চালনায় ও সভাপতি আসাদুল্লাহ আসাদ এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন,কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ইঞ্জি. মোঃ আব্দুল মজিদ, খাগড়াছড়ি জেলা শাখার সিনিঃ সহ-সভাপতি সুমন আহমেদ প্রমূখ।

এসময় বক্তারা বলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস রাষ্ট্রের একজন প্রশাসনিক প্রতিনিধি হয়েও বৈষম্যমূলক সিদ্ধান্ত গ্রহন করে খাগড়াছড়িতে অস্থীতিশীল পরিবেশ সৃষ্টি লক্ষে স্থায়ী সনদ প্রদান কার্যক্রম বন্ধ রাখাসহ বাঙ্গালী ক্রেতাদের ভূমি ক্রয়ের বিষয়টিকে জটিল করে তুলেছে।

ফলে বাঙ্গালীরা হয়রানির স্বীকার হচ্ছে। অবিলম্বে এ সকল জটিলতা নিরসন করা না হলে পার্বত্য অঞ্চলের বাঙ্গালীদের নিয়ে আগামী ৩১ অক্টোবর বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও কর্মসূচির ঘোষনা দেওয়া হয় মানববন্ধন থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *