সভাপতি পদে প্রার্থীতা ঘোষণা সমীর দত্ত চাকমার

খাগড়াছড়ি আ’লীগের সম্মেলন

আল-মামুন,খাগড়াছড়ি:: আসন্ন আগামী ২৪ নভেম্বর ২০১৯ রবিবার খাগড়াছড়ি জেলা ত্রিবার্ষিক আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে ধীরে ধীরে সরগরম হয়ে উঠেছে পার্বত্য জনপদ খাগড়াছড়ি। এ সম্মেলনে প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক ভাবে সাধারণ সম্পাদক পদে দিদারুল আলম দিদারের প্রার্থীতার ঘোষণার পর এবার সভাপতি পদে প্রার্থীতা ঘোষণা করেছে সমীর দত্ত চাকমা।

রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট দিয়ে তিনি প্রার্থীতার ঘোষণা দিলেও সোমবার বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি প্রার্থী সমীর দত্ত চাকমা। তিনি বলেন, দীর্ঘ রাজনৈতিক জীবনে নানা প্রতিকুল সময় অতিবাহীত করে এসে বর্তমানে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হিসেবে আমি নিষ্ঠার সাথে কাজ করেছি।

তিনি আরো বলেন, রাজনৈতিক এ জীবনে কখনো আমি কিছু পাওয়া হয়নি। পাওয়ার প্রত্যাশাও নেই। সভাপতি পদে এবার প্রার্থী হয়েছি নেতাকর্মীদের পাশে আছি থাকবেন বলে মন্তব্য করে তিনি দীর্ঘ রাজনৈতিক জীবনের কথা তুলে ধরে সম্মেলনে নেতাকর্মীসহ সকলের দোয়া কামনা করেন।

এদিকে-সভাপতি পদে বর্তমান কমিটির সভাপতি ও ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা ও সাধারন সম্পাদক পদে বর্তমান ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরী ও মাটিরাঙ্গা পৌর মেয়র শামসুল হকের নাম শুনা যাচ্ছে।

“সম্মেলনকে ঘিরে ইতি মধ্যেই শুরু হয়ে গেছে প্রচার-প্রচারণা। নানা জল্পনা-কল্পনার মধ্যেও যতই দিন ঘনিয়ে আসছে ততই বাড়ছে মুখোরোচক আলোচনাও। সম্মেলনকে সফল ও সার্থক করতে গঠন করা হয়েছে সম্মেলন প্রস্তুতি কমিটি। তবে সব কিছুর পরও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের নেতৃত্বে কারা আসছে তা দেখা এখন সময়ের ব্যাপার।

খাগড়াছড়ি জেলা কমিটির শীর্ষ পদের নতুন ও যোগ্য নেতা বাছাইয়ের প্রতিযোগিতার পাশাপাশি হাইব্রীট,অনুপ্রবেশকারীদের বাছাই করে এ জেলায় সঠিক নেতৃতত্বের প্রত্যাশা করছেন দলীয় নেতাকর্মীরা। তবে ৯ উপজেলা নিয়ে গঠিত খাগড়াছড়ি জেলা কমিটির সম্মেলন কোন পদ্ধতিতে হবে তা এখনো নিশ্চিত করেননী দলের শীর্ষ নেতারা। খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক পদে নেতৃত্ব ভোটাভোটি না সিলেকশনে হবে তা নিয়ে রয়েছে নানা গুঞ্জনও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *