দীঘিনালায় পরিবার কল্যান সেবা ও প্রচার উপলক্ষে সভা

নুরুল আলম: পরিবার পরিকল্পনা সেবা গ্রহন করি কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি প্রতিপাদ্য ধারন করে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ ৭-১২ ডিসেম্বর ২০১৯ এডভোকেসি সভা আনুষ্ঠিত।
বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় এর আয়োজনে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।
বোয়ালখালী ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরির্দশক মো কমরুজ্জামান সুমন এর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন দীঘিনালা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটু দেওয়ান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো কাশম। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন দীঘিলানা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জওহর লাল চাকমা, উপজেলা সমাবায় কর্মকর্তা ত্রিরতœ চাকমা, দীঘিলানা সূর্যের হাসি ক্লিনিক ব্যাঞ্চ ম্যনেজার তরুন কান্তি চাকমা, উপজেলা আনন্দ নিউটিশন স্মাট ভিলেজ কর্মকর্তা শামসুর রহমান, কবাখালী পরিবার পরিকল্পনা ইউনিয়ন পরিদর্শক মো: আবদুর রহমান প্রমূখ।
প্রধান অতিথি আলহাজ্ব মো: কাশেম বলেন, পরিবার পরিকল্পনা অনেকে জেনে গ্রহন করছেনা, আর না জেনে গ্রহন করছনা, তবে এখন পরিবার পরিকল্পনা গ্রহন করছেন, উন্নত বিশ্ব অধিকারী হতে হলে পরিবার পরিকল্পনা গ্রহনের ভূমিকা অপরসীম। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটু দেওয়ান বলেন কিশোর বয়স থেকে পরিবার পরিকল্পনা নিয়মকানুন মেলে চলছে, বিবাহীত জীবনে ২০ বছর বয়সে সন্তান ধারন করলে মা ও সন্তান সুস্থ্য সবল থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *