রামগড়ে হানাদারমুক্ত দিবস উদযাপিত

নুরুল আলম:: একাত্তরের ৮ ডিসেম্বর মুক্তিযুদ্ধের সেক্টর-১ এর হেড কোর্য়াটার সাবেক মহকুমা রামগড়ের মাটিতে উড়ানো হয় স্বাধীন বাংলাদেশের পতাকা। বাংলার বীর সন্তানদের বজ্র কঠিন আক্রমণে বিধ্বস্ত ও পরাভূত হয়ে পাকবাহিনী এদিনে লেজগুটিয়ে রামগড়ের মাটি ছেড়ে পালিয়ে যায় অন্যত্র। দীর্ঘ ৭ মাস ছয়দিন শত্রুর দখলে থাকা এ জনপদ শত্রুমুক্ত হয়, মুক্তি পায় রামগড়ের মানুষ।
উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার (৮ ডিসেম্বর) রামগড়ে উদযাপন করা হয় হানাদারমুক্ত দিবস। সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গন হতে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে লেকপার্কে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্য ‘বিজয়’ বেদিতে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বিজয় চত্বরে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাতের সভাপতিত্বে এ আলোচনা সভায় বক্তব্য দেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মফিজুর রহমান, মো: মোস্তফা, মনছুর আহম্মেদ, উপজেলা কৃষি কর্মকর্তা মো: নাছির উদ্দিন চৌধুরী, সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু প্রমূখ।
অন্যান্যের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান আনায়ার ফারুক, থানার অফিসার ইনচার্জ তারেক মো: আব্দুল হান্নান, ওসি (তদন্ত) মো: মনির হোসেন, পৌরসভার কাউন্সিলর কনিকা বড়ুয়া উপস্থিত ছিলেন। সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্রাচিং চৌধুরী অনুষ্ঠান পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *