জাতীয় পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

রেশম চাষে চাষীদের ভাগ্য বদলে সচেতন হতে হবে-প্রতাপ চন্দ্র বিশ্বাস

আল-মামুন,খাগড়াছড়ি:: বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে খাগড়াছড়িতে রেশন সম্প্রসারণ কেন্দ্রের আয়োজনে রেশম র‌্যালি ও চাষী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমির সামনে থেকে পৌর টাউন হল হয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমি হলরুমে ফিরে আলোচনা সভায় মিলিত হয়।

পার্বত্য রেশন চাষ সম্প্রসারণ ও দারিদ্র বিমোচন প্রকল্পের রাঙ্গামাটি প্রকল্প পরিচালক মো: নুর কুতুবুল আলম এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এ সময় বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের উপ-প্রধান সম্প্রসারণ কর্মকর্তা আখতারুল ইসলাম,খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা মো: নুরন্নবী চৌধুরী, খাগড়াছড়ি রেশম সম্প্রসারণ কেন্দ্রের ম্যানেজার মিজানুর রহমান ভূঁইয়া,পেরাছড়া ইউপি চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা বক্তব্য রাখেন।

এতে প্রধান অতিথি প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, রেশম চাষের মাধ্যমে চাষীদের ভাগ্য বদলে লক্ষে প্রত্যাশা,সফলতা ও প্রাপ্তির বিষয়ে সচেতন হতে হবে। চাষীদের সংকট কাটবে এমন চাষাবাদ করবে এটায় বাস্তবতা। তাই রেশম চাষের লক্ষে সংশ্লিষ্টদের আরো অগ্রণি ভূমিকা পালনের আহবান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *