ভূমি ইস্যুতে আবারো উত্তপ্ত পাহাড়

আইন সংশোধন ও শুনানী বন্ধের দাবীতে কমিশনের কার্যালয় ঘেরাও

আল-মামুন,খাগড়াছড়ি:: পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন ২০০১ ও সংশোধনী আইন ২০১৬ এর অধীনে শুনানী বন্ধ ও অবিলম্বে আইন সংশোধনের দাবীতে সোমবার দুপুরে খাগড়াছড়িতে ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন কার্যালয় ঘেরাও করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

জেলা শহরের ঈদগাঁ মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাষ্টারপাড়াস্থ ভূমি বিরোধ কমিশন কার্যালয় ঘেরাও করে। এ সময় নিজেদের বক্তব্য তুলে ধরেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের, কেন্দ্রীয় আহবায়ক আলকাছ আলম মামুন ভূইয়া।

ছাড়াও যুগ্ন আহবায়ক আলমগীর কবির, কেন্দ্রীয় সদস্য সচিব এসএম মাসুম রানা, কমিটির সদস্য মাইন উদ্দিন, প্রকৌশলী আব্দুল মজিদ,আসাদ উল্লাহ আসাদ,লোকমান হোসেন, জাহিদুল ইসলাম,আনিসউজ্জামান ডালিম, সাদ্দাম হোসেন,নজরুল ইসলাম,সালমা আহমেদ মৌ বক্তব্য রাখেন।

বক্তারা জনসংখ্যানুপাতে কমিশনে বাঙ্গালী সদস্য অর্ন্তভূক্ত করা ছাড়া এক তরফা অনির্বাচিত ও প্রথাগত আইনের মাধ্যমে বাঙ্গালীদের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের দিয়ে কমিশনের কার্যক্রম করতে দেওয়া হবে না বলে হুশিয়ারী জানানো হয়।

এছাড়াও ভূমি জরিপের পর আইন সংশোধনপূর্বক কমিশনের শুনানী শুরুর আহবান জানানো হয়। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষনার হুমকি দেয়া হয়। কমিশনের কার্যালয় ঘেরাও শেষে বিকালে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *