শত্রু ধ্বংস করতে অর্জন করতে হবে লক্ষ ভেঁদের নিপুন নিশানা: জিওসি মতিউর রহমান

দীঘিনালায় নবীন সৈনিকদের শপথ গ্রহণ ও কুজকাওয়াজ

আল-মামুন,খাগড়াছড়ি:: ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান নবীন সৈকিদের উদ্দেশে বলেছেন, একজন আদর্শ,গর্বীত প্রশিক্ষিত সৈনিক হিসেবে প্রস্তুত করার পাশাপাশি বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে তোমাদের আত্মবিশ্বাসী ও সুদক্ষ সৈনিক হিসেবে গড়ে তোলা হয়েছে।

যুদ্ধের মাঠে শত্রæকে ধ্বংস করতে হলে অর্জন করতে হবে উন্নত মানের শারীরিক যোগ্যতা। পেশাগত দক্ষতা এবং লক্ষ ভেঁদের নিপুন নিশানা। বৃহস্পতিবার সকালে দীঘিনালায় ফরমেশন এ্যাডহক রিক্রুট ট্রেনিং সেন্টারের নবীন সৈনিকদের অনুষ্ঠানে প্রশিক্ষিত ৬শত ৪৬জন নবীন সৈনিককে শপথ গ্রহণ ও কুজকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, নবীন দক্ষ সেনা সদস্যদের উপর অর্পিত হলো দেশ মাতৃকার অখন্ডতা রক্ষার সকলকে সজাগ থাকার আহবান জানান তিনি। প্রশিক্ষণ একটি চলমান পক্রিয়ার মাধ্যমে হাতে কলমে ও বিভিন্ন প্রশিক্ষণ ও পারদর্শীতা অর্জনের জন্য প্রয়োজন আত্মবিশ্বাস,নিষ্ঠা ও কঠোর প্ররিশ্রম।

এতে দীঘিনালা ফরমেশন এ্যাডহক রিক্রুট ট্রেনিং সেন্টারের প্রধান প্রশিক্ষক লে: কর্ণেল জয়নুল আবেদীন চিসতি’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল মো: আবুল কালাম আজাদ, ব্রিগেডিয়ার জেনারেল আবু মোহাম্মদ হাসানুল হাবিব, ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ তানভীর মাজহার সিদ্দিকী, ব্রিগেডিয়ার জেনারেল আবদুল বারী মল্লিক, খাগড়ছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, খাগড়ছড়ি পৌর মেয়র রফিকুল আলম, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম, ইউএনও মোহাম্মদ উল্ল্যাহ কবাখালী ইউপি চেয়ারম্যান মো: জাহাঙ্গীর হোসেন সামরিক-বেসামরিক নেতৃবৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধিরা এতে অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *