দূর্গম পাহাড়ে গাঁজার সম্রাজ্য ধ্বংস করলো সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক :: খাগড়াছড়ির দূর্গম এলাকা ধুইল্যা-কমলচরণ কার্বারী পাড়ায় প্রায় ১শ কোটি টাকার নিষিদ্ধ যুব সমাজের জন্য অভিশপ্ত গাঁজা ক্ষেত ধ্বংস করেছে বাংলাদেশ সেনাবাহিনীর মহালছড়ি জোন। পার্বত্য খাস জমিকে কাজে লাগিয়ে একটি চক্র চট্টগ্রামে ভূমি অপকর্মের বিষবাস্প ছড়াতে মরিয়া হয়ে উঠেছে।

এরই ধারাবাহিকতায় পার্বত্য জনপদ খাগড়াছড়িতে শান্তি- সম্প্রীতির রেখে বন্ধন অটুট রাখতে নেশার জগৎকে চিরতরে বিদায়ের লক্ষ নিয়ে বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতাধীন মহালছড়ি জোনের মেজর আসিফ ইকবালের নেতুত্বে এ গাঁজা ক্ষেত ধ্বংস করা হয়।

খাগড়াছড়ি সদর,মহালছড়ি ও মাটিরাঙ্গার সীমান্তবর্তী এলাকায় ২শ বিঘার প্রায় ৭০ একর জায়গার উপর পাহাড়ের সন্ত্রাসী গ্রুপ এ মাদকের সম্রাজ্য গড়ে তুলে বলে জানান স্থানীয় জনপ্রতিনিধি,প্রশাসন।

খাগড়াছড়ি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক মো: আবুল কালাম জানান, গত কয়েক মাস ধরে আঞ্চলিক সন্ত্রাসী গোষ্ঠি এ ধরনের কর্মকাণ্ড পরিচালিত করছে। গোপন সংবাদের ভিত্তিতে মহালছড়ি সেনা জোনের নেতৃত্বে যৌথ বাহিনীর অভিযানে এতে প্রায় শত কোটি টাকা মাদকদ্রব্য ধ্বংস অভিযান পরিচালনার কথা জানান।

তিন থানার দূর্গম সিমান্তবর্তী এলাকায় এ গাঁজার চাষ করা হচ্ছে জানিয়ে মাটিরাঙ্গা থানার এসআই মহি উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানের পর জড়িতদের খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়াসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ ২নং ওয়ার্ড মেম্বার চন্দ্র কিরণ ত্রিপুরা জানান, ২নং ওয়ার্ডের আওতাধীন দূর্গম ধুইল্যা-কমলচরণ কার্বারী পাড়া এলাকায় চাকমা-ত্রিপুরা মিলে প্রায় ৫০ পরিবারের বসবাস।

এখানে গাঁজার চাষের বিষয়ে জানেন না দাবী করে তিনি বলেন, গাঁজা ক্ষেত ধ্বংসের বিষয়ে খবর পেয়ে আমি এসে দেখি এখানে গাঁজার জগৎ হয়ে গেছে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার বিষয়ে ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *