মাটিরাঙ্গায় বৈদেশিক কর্মসংস্থানের সচেতনতা শীর্ষক সেমিনার  

 নিজস্ব প্রতিবেদক:: “জেনে, বুঝে বিদেশ যাই অর্থ, সম্মান দুটোই পাই” এই স্লোগানে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত। বৃহস্পতিবার(৫মার্চ) সকাল ১১ টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় উপজেলা অডিটোরিয়ামে এই সেমিনার অনুষ্ঠিত হয়।
মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম। আয়োজিত সেমিনারে উপজেলা রিসোর্স ইন্সটাক্টার মোঃ আজগর হোসেনের জেলা কর্মসংস্থান ও জনশক্তির সহকারী পরিচালক নীহার কান্তি খীসা।
 এতে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজন নিরাপদ, সুশৃঙ্খল, নিয়মিত ও দায়িত্বশীল অভিবাসন নিশ্চিত করা।এ লক্ষ্যে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। তবে আগে প্রয়োজন জনসচেতনতা সৃজন করা। জনগনকে সম্প্রিক্ত না করলে কোনো উদ্যােগ সফল হয়না।
তারা আরো বলেন, পূর্বের মতো অদক্ষ কর্মীর চাহিদা এখন আর বিদেশের শ্রমবাজারে তেমন নেই। এখন চাহিদা আছে দক্ষ কর্মীর। দালালের মাধ্যমে বিদেশ গিয়ে কাজ পাওয়ার দিন শেষ হয়ে গেছে।  দালালের কথায় কান না দিয়ে টিটিসি বা উপযুক্ত প্রশিক্ষন কেন্দ্র হতে  প্রশিক্ষণ নিয়ে বিদেশ যাওয়ার জন্য যুব ও যুব মহিলাদের অনুরোধ জানান তিনি। সেমিনারে উপস্থাপন করেন, খাগড়াছড়ি টিটিসি’র সিনিয়র শিক্ষক সৈকত চাকমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *