ব্রেকিং নিউজ
Home » জাতীয় » খাগড়াছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন

খাগড়াছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে নানা আয়োজনে পালিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন,কেক কাটা,দোয়া ও মিলাদ মাহফিল,মুজিব কর্নার উদ্বোধনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে।

জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সকালে দলীয় কার্যালয়ে উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির নেতৃত্বে পতাকা উত্তোলন করেন। পরে জাতির পিতার প্রতিকৃতিতে পষ্পস্তবক অর্পন,দলীয় কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল, জন্ম দিনের কেক কাটা হয়।

এ সময় পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত আসনে এমপি বাসন্তী চাকমা, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা আওয়ামীলীগ নেতা খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য জাহেদুল আলম,মংক্যচিং চৌধুরী,আব্দুল জব্বার এ্যাড. আশুতোষ চাকমা,মংসুইপ্রæ চৌধুরী অপু, পার্থ ত্রিপুরা জুয়েল,জুয়েল চাকমা, খগেশ^র ত্রিপুরা,খোকনেশ^র ত্রিপুরা,আওয়ামীলীগ নেতা কল্যাণ মিত্র বড়–য়াসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। রাতে দলীয় কার্যালয়ে আতশবাজির আয়োজন করেছে জেলা আওয়ামীলীগ।

এদিকে-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে সকালে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

জেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন,জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা, ১০ জন গৃহহীন পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ করেন,জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াস। এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে সন্ধ্যায় একশত ফানুস উড়ানো ও খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে বর্ণিল আতশবাজির আয়োজন করা হয়েছে।

অপরদিকে-“শুভ শুভ শুভ দিন, জাতির পিতার জন্মদিন” এ শ্লোগানে খাগড়াছড়ির গুইমারায় বাংলাদেশ সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের উদ্যোগে কলেজিয়েট স্কুল মাঠ থেকে সকালে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে রিজিয়নের মুশফিক হলে গিয়ে শেষ হয়। র‌্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ২৪ আর্টিলারী ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ৩০ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার, ১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল কাজী মোঃ কাওসার জাহান, ২৬ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী ল²ীছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ জাহাংগীর আলম, মেজর মোঃ রকিবুল ইসলাম, মেজর মোঃ এমরান হোসেন, মেজর মোঃ মঈনুল আলম, মেজর জুনায়েদ বিন কবির প্রমুখ।

Leave a Reply

%d bloggers like this: