ব্রেকিং নিউজ
Home » আলোচিত বাংলাদেশ » সেনাবাহিনীর সহায়তায় হামে আক্রান্তদের চিকিৎসায় স্বাস্থ্য বিভাগ

সেনাবাহিনীর সহায়তায় হামে আক্রান্তদের চিকিৎসায় স্বাস্থ্য বিভাগ

আল-মামুন,খাগড়াছড়ি:: নীরব নিস্তব্দ। চারদিকে পাহাড়। প্রত্যান্ত পাহাড়ি এই জনপদ খাগড়াছড়ি জেলা সদরের ভাইবোনছড়ার রবিধনপাড়া। সেখানে নেই কোন স্বাস্থ্য সেবা দেওয়ার বা নেওয়ার কোন ব্যবস্থা। দূর্গম সেই পাহাড়ি জনপদে ছুটে গিয়ে খাগড়াছড়ি সেনা জোনের আয়োজনে চিকিৎসা সেবা দিল খাগড়াছড়ি স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার সকালে রবিধনপাড়া এলাকায় ব্যবস্থা করা হয় হামে আক্রান্ত ৭৩ জন শিশুসহ অন্যান্য রোগে আক্রান্ত প্রায় ১৩০ জন রোগি চিকিৎসা সেবার। এতে আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদান করে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক তূর্জ চাকমা ও মিল্টন ত্রিপুরা।

এখানে ত্রিপুরা জনগোষ্ঠির শিশু ও নানা বয়সের মানুষ ছুটে আসে চিকিৎসা নিতে। রোগিদের বিনামুল্যে রোগ ভেঁদে ঔষধ দেওয়া থেকে শুরু করে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করে অভিজ্ঞ ডাক্তাররা।

স্বার্বিক সহায়তা রবিধনপাড়ায় স্থানীয়দের নিরাপত্তা নিশ্চিত করতে খাগড়াছড়ি ২২বীর খাগড়াছড়ি সদর সেনা জোনের উপ অধিনায়ক মেজর চৌধুরী মোহাম্মদ ফাহিম আশরাফী পিএসসি ও সদর জোনের লে: মো: ফাহিম ফয়সাল সামিন এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়াও জনপ্রতিনিধিদের মধ্যে ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরা, রবিধনপাড়া এলাকার মেম্বার শান্তিময় চাকমা,কার্বারী অরুণ বিকাশ ত্রিপুরা উপস্থিতিতে স্থানীয়দের মাঝে করোনা সচেতনতা ও প্রতিরোধে মাস্ক বিতরণ করে খাগড়াছড়ি ২২বীর খাগড়াছড়ি সদর সেনা জোনের উপ অধিনায়ক মেজর চৌধুরী মোহাম্মদ ফাহিম আশরাফী।

এ সময় তিনি বলেন,পাহাড়ের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন,নিরাপত্তা,শান্তি-শৃঙ্খলা থেকে শুরু করে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে জানিয়ে তিনি আরো বলেন, পাহাড়ের মানুষের সুখে-দু:খে নিরাপত্তাবাহিনী পাশে আছে এবং থাকবে।

দূর্গম এই জনপদে প্রায় ৮ থেকে ১০ গ্রামের মানুষের বসবাস। হামসহ নানা রোগে আক্রান্ত হওয়ার খবর পেয়ে তাৎক্ষণিক চিকিৎসা সেবার ব্যবস্থা গ্রহণ করে স্বার্বিক নিরাপত্তাসহ সব ধরনের সহায়তার মাধ্যমে সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে কাজ শুরু করে বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর সেনা জোন।

Leave a Reply

%d bloggers like this: