পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

গুইমারায় এলাকবাসীর জন্য ত্রান নিয়ে ছুটছেন জনপ্রতিনিধিরা

নুরুল আলম:: খাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারা উপজেলাবাসীকে করোনা ভাইরাস সংক্রামণ থেকে মুক্ত রাখতে উপজেলার প্রতিটি হাটবাজারে জনসচেতনতা মূলক প্রচার প্রচারণা, সাধারণ মানুষের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান, জীবাণুনাশক স্প্রে সহ দরিদ্র ও গুইমারা, হাফছড়ি ও সিন্দুকছড়ি ইউনিয়নের ৫শ ৪০টি অসহায় পরিবারদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই ও সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যা রেদাক মারমা সহ ইউপি সদস্যরা এগিয়ে এসে মাস্ক, স্যানিটাইজার, সাবান, জীবাণুনাশক স্প্রে এবং কর্মহীন অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় আন্তরিক প্রচেষ্টা দৃষ্টি কেড়েছে গুইমারাবাসীর। মহামারি আকারে ছড়িয়ে পড়া এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন তারা।

করোনা মোকাবিলায় দিন-রাত বিভিন্ন হাট-বাজার পরিদর্শন, হাটবাজারে সচেতনতামূলক প্রচারণা চালানো, সুরক্ষাসামগ্রী বিতরণ ও দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ সবই সামলাতে হচ্ছে । উপজেলার অসহায়, দুস্থ, দিনমজুরদের জন্য খাদ্য নিয়ে বাড়ি বাড়ি ছুটছেন জন প্রতিনিধিরা।

যেখানে মানুষ জীবন বাঁচাতে পরিবার-পরিজন নিয়ে হোম কোয়ারেন্টাইনে, সেখানে তিনি পরিবার-পরিজনকে রেখে ত্রাণ নিয়ে ছুটছেন মানুষের বাড়ি বাড়ি, সচেতন করতে সকাল-দুপুর-বিকাল-রাত পরিদর্শন করছেন হাট-বাজাগুলো, প্রতিদিন উপজেলার বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি গিয়ে খেঁটেখাওয়া মানুষের হাতে তিনি ত্রাণ তুলে দেন।

সারাদেশের ন্যায় গুইমারা উপজেলাতেও দোকানপাট বন্ধ। বন্ধ রয়েছে সকল প্রকার যানবাহন। ফলে সবচেয়ে কষ্টে আছে দিনমজুর-খেঁটেখাওয়া মানুষগুলো। তারা ত্রান পেয়ে উপজেলার জনপ্রতিনিধি গণের সুনাম করছেন এবং তার দীর্ঘায়ু কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *