মরণঘাতি করোনা থেকে মুক্তি মিলবে সচেতনতায়

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে করোনা প্রতিরোধে মাইকিং করে জনসচেতনতায় কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। খাগড়াছড়ি সদর সেনা জোনের এ্যাডজুডেন্ট আহসান হাবীব এর নেতৃত্ব একটি বিশেষ টহল দল স্থানীয় দের মাঝে সচেতনতা ও বাজারে আগতদের মাস্ক ব্যবহারে উৎসাহি করে তুলতে কাজ করে চলেছে।

শনিবার সকাল থেকে খাগড়াছড়ি জেলা শহরে শাপলা চত্বর,মধুপুর,মাছ,মাংস বাজার,স্বনির্ভর বাজার,নিচের বাজার থেকে বাজারের অলিগলিতে নিত্যপন্য ক্রয়সহ বিশেষ প্রয়োজনে ঘর থেকে বাজারে আসা ক্রেতা ও বিক্রেতাদের সচেতন করে তুলেন সেনাবাহিনীর সদস্যরা। পাশাপাশি মাস্ক ব্যবহারের মাধ্যমে করোনা প্রতিরোধ, ব্যহারের উপকারীতা নিয়ে সাধারণ মানুষকে দিক নির্দেশনা প্রদান করেন তারা।

এ সময় তিনি বলেন, করোনা প্রতিরোধ ও সাধারণ মানুষের জানমালের স্বার্থে সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে কাজ করছে সেনাবাহিনী। সকলের মাঝে সচেতনতা সৃষ্টি করা গেলে মরণঘাতি করোনা প্রতিরোধে সহায়ক হবে বলে তিনি জানান। এ সময় তিনি সকলের মধ্যে সামাজিক দুরত্ব বাজার রাখার আহ্বান জানান।

এছাড়াও জনগণের মাঝে সচেতনতায় খাগড়াছড়ি জেলা পুলিশ, জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অন্যদিকে কর্মহীন সাধারণ মানুষের মাঝে খাগড়াছড়ি পৌরসভা,জেলা প্রশাসন, জেলা পরিষদ ও ব্যাক্তি উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে জেলা সদরের পৌর এলাকাসহ বিভিন্ন স্থানে। উপজেলা উপজেলায়ও চলছে গরীব-দু:খী মানুষের ঘরেঘরে হাতে ত্রান পৌঁছে দেওয়ার কাজ।

করোনা ভয়ে খাগড়াছড়ি জেলা শহর অনেকটা মানুষ শুন্য। বন্ধ রয়েছে বাজারের বেশির ভাগ দোকানপাট। সরকারি নির্দেশনায় জেলা প্রশাসনের নির্দেশনায় বন্ধ রয়েছে দুরপাল্লার যানবাহন চলাচল। সব মিলিয়ে খাগড়াছড়িতে প্রশাসনের সহায়তায় স্বাভাবিক সাধারণ মানুষের জনজীবন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *