সামাজিক দুরত্বে ত্রান বিতরণ করলেন ইউএনও

নুরুল আলম:: খাগড়াছড়ির গুইমারা উপজেলার ৩ ইউনিয়ন ও বিভিন্ন এলাকায় বসবাসরত করোনা কর্মহীন,দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে।

এ সময় গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার আহমেদ সদর ইউনিয়নের হতদরিদ্রদের মাঝে এই ত্রান সামগ্রী বিতরন করেন। রবিবার (৫ এপ্রিল) সকাল ৯ টায় গুইমারা সদর ৭০ পরিবারকে ত্রান তহবিল থেকে চাল, ডাল, আলু, তেলসহ খাদ্যসামগী তুলে দেওয়া হয়।

এতে গুইমারা ইউনিয়নে ৫২০ পরিবার, হাফছড়ি ইউনিয়নে ৫২০ পরিবার ও সিন্দুকছড়ি ইউনিয়নে ৪৪০ পরিবারকে এই ত্রান সহায়তার আওতায় আনা হয়।

এর মধ্যে সকালে রবিবার গুইমারা ইউনিয়নে ৭০ পরিবারকে ত্রান বিতরনসহ অন্যান্য ত্রান বিতরণ কালে সামাজিক দুরত্ব বজায় রাখার বিষয়ে সজাগ সৃষ্টি রাখার উপর গুরুত্বারোপ করা হয়।

ইউএনও তুষার আহমেদ বলেন, মহামারি করোনায় সমাজের প্রান্তিক জনগোষ্ঠিসহ নিম্মবিত্ত পরিবারের মাঝে অভাব অনটন দেখা দিয়েছে। এ দু:সময়ে অসহায়দের পাশে থেকে তাদের মাঝে ত্রান সামগ্রী বিতরন করছে সরকার।

কাউকে ঘর থেকে বের না হওয়ার অনুরোধ করে তিনি বলেন- পর্যায়ক্রমে সরকার আরো ত্রান বিতরন করবেন, আপনাদের কাছে আমরা ত্রান পৌছে দিবো। আপনারা ঘর থেকে বের হবেন না এবং সচেতন থাকবেন। আমরা হতদরিদ্র মানুষের সার্বক্ষনিক খোঁজ খবর নিচ্ছি, যে কোন পরিস্থিতিতে আমরা সবসময় আপনাদের পাশে আছি।

এ সময় গুইমারা থানা ওসি (তদন্ত) শফিকুর রহমান, গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, গুইমারা প্রেসক্লাবের সাংবাদিক নেতা নুরুল আলম,উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আনন্দ সোমসহ গন্যমান্য ব্যাক্তিরা এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *