গুইমারায় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ


নুরুল আলম:: গুইমারা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০১৯-২০অর্থ বছরে ২০২০-২০২১ আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার (ডিএপি ও এমওপি) এবং ধান বীজ বিতরণ করা হয়।

রবিবার (২৬ এপ্রিল’২০) সকাল ১০ টায় বীজ ও সার বিতরণ কার্যক্রয় উদ্ধোধন করেন প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। তিনি উদ্ধোধনকালে ১০ জনকে বীজ ও সার বিতরণ করেন। মোট ১২৫ জন কৃষক-কৃষানীর মাঝে জনপ্রতি ৫ কেজি আউশ ধান বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদানের কথা রয়েছে।

এতে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেমং মারমা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মর্তুজা আলী, উপজেলা কৃষি অফিসার মোঃ মাসুম ভূঁইয়া, উপ-সহকারী কৃষি অফিসার মোঃ হাবিবুর রহমান, সুমন কর, উষাচিং মারমা, রমণী কুমার ত্রিপুরা উপস্থিত ছিলেন।

এতে প্রধান অতিথি কংজরী চৌধুরী বলেন, আউশ ধান উৎপাদনের জন্য বীজ ও সার বিতরণ করে পাহাড়ী-বাঙ্গালী সকল কৃষকদের পাশে দাড়িয়েছে সরকার। আগামী দিনে দূর্যোগ মোকাবিলায় কৃষি কাজে মনোযোগি হওয়ার আহবান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *