অবশেষে বাদ পড়লো না খাগড়াছড়িও


আল-মামুন,খাগড়াছড়ি:: প্রাণঘাতি মহামারি করোনা সংক্রমণ শুরুর ৫২তম দিনে পাহাড়ি জেলা খাগড়াছড়ির দীঘিনালায় এরশাদ চাকমা(৩৫) নামের এক যুবক প্রথম করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। বুধবার (২৯ এপ্রিল) বিকেলে খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ এ তথ্য নিশ্চিত করেন। করোনা আক্রান্ত ব্যাক্তি একজন গার্মেন্টস পোশাক শ্রমিক। সে নারায়ণগঞ্জ ফেরত।

দীঘিনালার ক্যামুকোছড়া উচ্চ বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা এরশাদ চাকমা করোনা শনাক্ত হলেও তার সাথে আরো ১০ শ্রমিক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন।

দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তনয় তালুকদার জানান, করোনায় আক্রান্ত পোশাক প্রমিক ১৮ এপ্রিল থেকে দীঘিনালার ক্যামুক্যাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। ২২ মার্চ তার নমুনা সংগ্রহ করা হয় চট্টগ্রামে পাঠানো হলে পরীক্ষায় তার রিপোর্ট করোনায় পজিটিভ আসে।

দীঘিনালা উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ জানান, সাধারণ ছুটি ঘোষণার পর দেশের বিভিন্ন জেলা থেকে খাগড়াছড়ির দীঘিনালায় অনেকে আসেন। যাদের বেশীর ভাগই বিভিন্ন শিল্প কারখানার শ্রমিক। তাদের প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

করোনা আতঙ্কে কাঁপছে বাংলাদেশ। তার উপর মৃত্যু ভয়ও। বন্ধ রয়েছে যানবাহণ চলাচল। লগডাউন হয়ে গেছে পুরোদেশ। একে পর এক করোনার ভয়াল থাবা ৬৪ জেলার খাগড়াছড়িসহ কয়েকটি জেলা বাদ পড়লেও অবশেষে তার তালিকা থেকে বাদ গেলেনা পাহাড়ি জনপদ খাগড়াছড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *