হামে আক্রান্ত গ্রামবাসীর জন্য বিশুদ্ধ পানি ব্যবস্থা করলো পার্থ ত্রিপুরা জুয়েল

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ির ভাইবোনছড়া ইউনিয়নের দূর্গম রবিধনপাড়ায় হামে আক্রান্ত গ্রামবাসীর জন্য বিশুদ্ধ পানি ব্যবস্থা করলো খাগড়াছড়ি জেলা পরিষদের হস্তান্তরিত জনস্বাস্থ্য বিভাগের আহবায়ক পার্থ ত্রিপুরা জুয়েল। মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি জেলা পরিষদের জনস্বাস্থ্য বিভাগের আহবায়ক পার্থ ত্রিপুরা জুয়েল শিশুসহ বিভিন্ন বয়সের হামে আক্রান্ত এলাকায় টিউবওয়েল স্থাপনের বিষয়ে খোঁজখবর নিতে ছুটে যান রবিধনপাড়ায়।

এ সময় তিনি বিশুদ্ধ পানির ব্যবস্থার লক্ষে ডিপ টিউবওয়েল করার স্থল পরির্দশন করে স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ত্রিপুরা সম্প্রদায়ের লোকের পানি সংগ্রহের উৎসের খোঁজখবর নেয়। পাশাপাশি দ্রæততম সময়ের মধ্যে নির্মাণ কাজ চলা টিউবওয়েল হলে সবার জন্য বিশুদ্ধ পানির সংকট কিছুটা হলেও দুর হবে বলে তিনি মন্তব্য করে তিনি এবং সরকারের নির্দেশনায় ধাপে ধাপে উন্নয়ন আরো তরান্বিত হবে বলে তিনি মন্তব্য করেন।

এ সময় ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরা,খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো: আশরাফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি রতন বিকাশ ত্রিপুরা,কাজের তত্ত¡াবধায়ক সুনেন্দু দেওয়ান প্রমূখ উপস্থিত ছিলেন।

হাম আক্রান্ত গ্রামে বিশুদ্ধ পানির ব্যবস্থার লক্ষে চলমান ডিপ টিউবওয়েল এর কাজ নিয়ে সহকারী প্রকৌশলী মো: আশরাফুল ইসলাম বলেন, দ্রæততম সময়ের মধ্যে বিশুদ্ধ পানির ব্যবস্থার লক্ষে কাজ চলছে। ৩৬০ ফুট গভীর বরিং করার পরও পানির লেয়ার পাওয়া যায়নি। পাথুরে মাটি ও পাহাড়ি এলাকার অনেক স্থানে পানির স্তর পেতে একটু সমস্যা হয়। প্রয়োজনে ৫শ ফুট হলেও পানির ব্যবস্থা করতে চলমান কাজ এগিয়ে যাচ্ছে। দ্রæত পানি পাওয়া যাবে বলে তিনি মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *