আলোচিত বাংলাদেশ পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ সাফল্যের বাংলাদেশ

মুজিববর্ষে খাগড়াছড়ি জেলা পরিষদের ২ লক্ষ ১০ হাজার চারা রোপন ও বিতরণ

আল-মামুন,খাগড়াছড়ি:: মুজিববর্ষে খাগড়াছড়ি জেলা পরিষদের ২ লক্ষ ১০ হাজার ঔষধি,ফলজ ও বনজ চারা বিতরণ রোপন এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রবিবার দুপুরে জেলা পরিষদ প্রাঙ্গনে একযোগে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রনালয়ের ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে খাগড়াছড়ি জেলা পরিষদের বাস্তবায়িত এই বৃক্ষ রোপন কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত আসনের এমপি বাসন্তী চাকমা,জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: নুরুজ্জামান,নবাগত অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান, সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ, সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম, জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী,এড.আশুতোষ চাকমা,পার্থ ত্রিপুরা জুয়েল,জাহেদুল আলম,খোকনেশ্বর ত্রিপুরাসহ সরকারি-বেসরকারি বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা এতে অংশ নেয়।

এতে প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, অক্সিজেন মানুষকে বাঁচিয়ে রাখে। আর সে অক্সিজেন উৎপন্ন করে বৃক্ষ। পার্বত্য অঞ্চলে বৃক্ষ রোপনের মধ্য দিয়ে ভড়ে উঠবে ফুল ফল গাছ। তাই শুধু বৃক্ষ রোপন করলেই হবে না। সে চারা গাছের পরিচ্ছর্যাও করতে হবে বলে মন্তব্য করে এ ধরনের উদ্যোগের জন্য তিনি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

এদিকে খাগড়াছড়ি জেলা পরিষদের পক্ষ থেকে দীঘিনালায় ৫৫ হাজার,পানছড়িতে ২০ হাজার,মহালছড়িতে ১৮ হাজার,মাটিরাঙ্গায় ৩৫ হাজার,রামগড়ে ১৭ হাজার ৫শ,মানিকছড়িতে ১৬ হাজার ও লক্ষীছড়িতে ১১ হাজার উপজেলা কৃষি অফিস থেকে পরিচালিত হবে। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান,প্রান্তিক কৃষকদের মাঝে মোট ২ লক্ষ ১০ হাজার চারা বিতরণের কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *