পাহাড়ে তৃণমূলের ভাগ্য উন্নয়ন এগিয়ে যাচ্ছে

আল মামুন, খাগড়াছড়ি :: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী নিয়োগ হওয়ার পর থেকে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। কংজরী চৌধুরী জেলা পরিষদের চেয়ারম্যান নিয়োগ হওয়ার পর পাহাড়ী, বাঙ্গালীসহ সকল সম্প্রদায়কে সাথে নিয়ে স্কুল, মাদ্রাসা, মসজিদ, মন্দির, গির্জা ও কলেজ নির্মানসহ অত্রাঞ্চলে পাহাড়ী রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন করে আসছে।

এছাড়াও জেলায় ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন ও তৃণমূলের মানুষের ভাগ্য উন্নয়ন ও গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন।

খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান পদে কংজরী চৌধুরী অন্তর্বর্তিকালিন নিয়োগ হওয়ার পর থেকেই হাজার হাজার মানুষের স্বপ্ন বাস্তবায়নে পাহাড়ে বাসবাসকারীদের মাঝে সম্প্রীতি বন্ধন সৃষ্টিসহ উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন। কংজরী চৌধুরী খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি।

অন্যদিকে পাহাড়ের শিক্ষার্থীদের জন্য তিনি দায়িত্ব নেওয়ার পর প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবৃত্তি চালু করেছেন এবং তা চলমান রয়েছে। এলাকার সকল পেশাজীবি মানুষের মধ্যে আস্থা রয়েছে যে, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান একজন জনবান্ধব নেতা। তার দ্বারা সাধারণ মানুষের হতদরিদ্রতার হার মুছন সম্ভব হচ্ছে এলাকায়। অতীতের সকল পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানদের চেয়েও বেশি উন্নয়নমূলক কাজ করে জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। এই ধারা অব্যাহত থাকলে খাগড়াছড়ি পার্বত্য জেলায় শুরু হওয়া উন্নয়নমূলক কাজগুলো দ্রুত এগিয়ে যাবে বলে মনে করেন সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *