মহালছড়িতে অসুস্থ্য অবস্থায় জীবন কাটাচ্ছেন অবসরপ্রাপ্ত ভিডিপি অফিসার

নুরুল আলম :: মহালছড়িতে অসুস্থ্য অবস্থায় মানবেতর জীবন কাটাচ্ছেন অবসরপ্রাপ্ত ভিডিপি অফিসার। তিনি দীর্ঘদিনের চাকুরী জীবনে সৎ ও নিষ্ঠার সাথে সরকারি দায়িত্ব পালন করেছে বলে তার স্বজনদের দাবী। দীর্ঘদিন আগে পেনশনে এসে অসুস্থ্য অবস্থায় রয়েছে। বাবার অসুস্থ্যতার ব্যয়ভার বহন করতে পারছে না আমার পরিবার। সংসারের বড় মেয়ে হয়ে অন্যের সংসারে থেকেও বাবার খোঁজখবর নিতে হচ্ছে। আপনারা সবাই অসহায় মনির উদ্দীন আহমেদ-এর জন্য দোয়া করবেন।

মুন্নি বলে, বাবার পেনশনের টাকা দিয়ে মহালছড়ি উপজেলায় বাবু পাড়া সুইচগেট এর সামনে ১০ শতক জায়গা ক্রয় করে দোকান ঘর নির্মাণ করা অবস্থায় বাঁধার সম্মুখীন হচ্ছে। এলাকায় অন্যান্য লোকজন দোকান-পাট, ব্রিক ফিল্ড, স’মিল ও ঘর-বাড়ি নির্মাণ করলেও, তেমন প্রতিবন্ধকতা দেখছি না। তবে আমাদের বেলায় ভিন্ন মত।

এই বিষয়ে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও সাবেক জেলা প্রশাসক আব্দুল্লাহ ও স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করে, ঘরের কাজ শুরু করেছিলাম। সাবেক জেলা প্রশাসক বদলী হওয়ায়, দোকানের কাজটি একটি অভিযোগের ভিত্তিতে বন্ধ হয়ে যায়। ইতিপূর্বে বর্তমান জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও উপজেলা নির্বাহী অফিসার-এর কাছে গেলে সরকারের নিয়ম মেনে চলার জন্য পরামর্শ দেন।

এদিকে চলতি বছরের জুন মাস থেকে স্থানীয় চেয়ারম্যান রতন শীলকে অবহিত করে পুনরায় নির্মান কাজ শুরু করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *