গুইমারা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে অব্যবস্থাপনা বিরাজ করছে – প্রতিবেদন ৫

নুরুল আলম :: খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মতো গুইমারা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সেও দীর্ঘদিন যাবৎ চরম অব্যবস্থাপনা বিরাজ করছে বলে স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়। বর্তমান ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত ডাঃ জাহাঙ্গীর আলম ও সহকারী ইকোনো চাকমা, পরিবার পরিকল্পনা ভিজিটরের দায়িত্বে আছেন শিপ্রা মজুমদার। কিন্তু পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ কোয়ার্টারে ডাক্তার-নার্সদের থাকার মতো ভালো কোন ব্যবস্থা নাই।

গুইমারা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের জরাজীর্ণ পুরাতন ভবন

গুইমারা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের অবসর প্রাপ্ত তারনা দেবী’র সাথে যোগাযোগ করলে তিনি জানান, অক্টোবর ২০১৬’তে চাকুরী থেকে পেনশনে এসেছি এবং চাকুরীরত অবস্থায় নিথল মনি ও প্রতি প্রশুন বড়ুয়া’কে জানিয়ে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের পূর্ব পাশে কিছু খালি জায়গায় কলা, হলুদ, আদা ও জলপাই গাছ রোপন করেছি। উক্ত জায়গা দখলের কোন উদ্দেশ্য নেই। জায়গাটি খালি পড়ে আছে বিধায় এইসব গাছ লাগিয়েছি।

গুইমারা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের ভাঙাচোরা রান্না ঘর

ইতিপূর্বে স্বাস্থ্য কমপ্লেক্সের উত্তর পাশে স’মিল মালিকরা এবং পশ্চিম পাশের কর্ণারে কিছু অসাধু ব্যক্তি সাংবাদিকদের নাম ব্যবহার করে বিল্ডিং নির্মাণ করার চেষ্টা করেছিলো। তৎকালীন সময়ে উক্ত ঘটনার বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ গুইমারা থানায় একটি অভিযোগ করেন বলে শুনেছি।

গুইমারা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের জায়গা দখলের চেষ্টা

তবে ঐ বিল্ডিং নির্মাণের জন্য যে ইটের গাঁথুনী তুলেছে, তা এখনও একই ভাবে রয়েছে। তাছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের চারপাশে যে তারকাঁটা বাউন্ডারী দেয়া হয়েছিলো, সেগুলো এখন নষ্ট হয়ে অরক্ষিত অবস্থায় পড়ে আছে।

এ বিষয়ে ডাঃ জাহাঙ্গীর আলম -এর সাথে যোগাযোগ করলে তিনি জানান যে, বিষয়গুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এখন উনারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *