আলোচিত বাংলাদেশ ক্রাইম নিউজ পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

আনোয়ার হত্যা মামলায় আসামী জসিম এর যাবজ্জীবন কারাদণ্ড

আল-মামুন:: গুইমারার আলোচিত মটর সাইকেল চালক আনোয়ার হোসেন হত্যাকাণ্ডের মামলায় আসামীর এনামুল হক ওরফে সাইফুল ইসলাম জসিমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করে খাগড়াছড়ির বিচারীক আদালত।

মঙ্গলবার (২৪ নভেম্বর ২০২০) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালত এর বিচারক রেজা মোঃ আলমগীর হাসান এই রায় দেন।

২০১৪ সালের ২৭ অক্টোবর ও ২৯ অক্টোবর আনোয়ারের কাছে থাকা ১ লক্ষ ১০ হাজার টাকাসহ মোটর সাইকেল ক্রয় করে দেওয়ার নামে গুইমারা বাজারের জীপ ও মটর সাইকেল স্ট্যান্ড থেকে প্রলোভন দিয়ে নিয়ে গিয়ে সীতাকুন্ড থানার বারৈয় চালা ইউনিয়নস্থ বহরপুর গ্রামের নিয়ে গিয়ে নির্মমভাবে হত্যা করে সাইফুল ওরফে জসিম।

পরে নাজিম উদ্দিন এর ডোবার পানিতে ভিকটিমের ক্ষত-বিক্ষত মৃতদেহ পাওয়া যায়। বাদী ও স্বজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ সনাক্ত করে। এর আগে নিখোঁজের পর নিহতের বড় ভাই মোঃ মোশারফ হোসেন বিভিন্ন জায়গায় খোঁজ করে ব্যর্থ হয়ে ২৮ অক্টোবর ২০১৪ ইং তারিখ গুইমারা থানায় একটি সাধারণ ডায়েরী নাম্বার করেন। যার নং ১১৫৪। পরে তা ২০ ডিসেম্বর ২০১৪ গুইমারা থানার মামলা নং ০৩ দাখিল হয় এবং ৩১ ডিসেম্বর ২০১৮ চার্জশীট দাখিল করে পুলিশ।

পরবর্তীতে রাষ্ট্রপক্ষের মোট সাক্ষী ১০ জন স্বাক্ষীর স্বাক্ষ গ্রহণ শেষে মামলার আসামি মো. এনামুল হক ওরফে সাইফুর রহমান জসিম (৪২) এর বিরুদ্ধে ভাড়ায় চালিত মটর সাইকেল চালক আনোয়ার হোসেনকে হত্যার দায়ে আনীত দন্ডবিধি ৩০২ ধারার অভিযোগটি রাষ্ট্রপক্ষ সাক্ষ্য প্রমাণে সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। দণ্ডপ্রাপ্ত আসামী চট্টগ্রামের সীতাকুন্ড থানার ১নং সৈয়দপুর ইউনিয়নের পশ্চিম সৈয়দপুর, ভোচা কাজী ভূইয়া বাড়ীর মৃত মোঃ আমিন এর ছেলে।

উক্ত এস.টি-৩৮/২০১৯, ও জি.আর-৩৮০/২০১৪ মামলাটির রায়ের জন্য দীর্ঘ প্রতিক্ষার পর এর রায়ে বাদী পক্ষ সন্তুষ্টি প্রকাশ করে আসামীর রায় কার্যকরের মধ্য দিয়ে আর কোন মা-ভাই যেন সন্তান হারা না হয় সে মন্তব্য করে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *