পাহাড়ে উন্নয়ন পার্বত্য চুক্তির ফসল

নিজস্ব প্রতিবেদক:: পার্বত্য এলাকার উন্নয়ন পার্বত্য চুক্তি (শান্তি চুক্তি)র ফসল আখ্যায়িত করে শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, এগিয়ে যাচ্ছে পার্বত্য চট্টগ্রাম। আর এই এগিয়ে যাওয়া পার্বত্য চুক্তির ফসল।

মঙ্গলবার দুপুরে ৩ নং পানছড়ি সদর ইউনিয়ন পরিষদ মাঠে ইউপি চেয়ারম্যান মোঃ নাজির হোসেনের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন,সকল বীর মুক্তিযোদ্ধাদের সম্মার রেখেছেন বাংলাদেশ আওয়ামী লীগ। বীর মুক্তিযোদ্ধাদের ইতিহাস ও সম্মান জানিয়ে আজ বাংলাদেশ সহ পার্বত্য এলাকায় উন্নয়নের স্বপ্ন দেখছেন। জাতির পিতা বঙ্গবন্ধু স্বপ্নতে বাস্তবায়নে করতে গেলে পার্বত্য এলাকার শান্তিচুক্তি প্রতি আস্থা ও বিশ্বাস রাখতে হবে, ১৯৯৭ শান্তি চুক্তি হওয়ায় বর্তমান সময়ে পার্বত্য জেলা এতো উন্নয়ন হচ্ছে। আগামীতেও এই উন্নয়ন অব্যাহত থাকবে। তাই সকলের সম্প্রীতি ও সকলের সহযোগীতা অপরিহার্য বলে তিনি মন্তব্য করেন।

মুজিব কর্ণার শুভ উদ্ভোধন প্রধানমন্ত্রীর পদক প্রাপ্ত, পিএসসি, জেএসসি, এসএসসি ২০১৯-২০ সালের জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীদের ও খেলাধুলার পুরস্কার এবং সেলাই মেশিন বিতরণ,সংবর্ধনা, পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় এসব কথা বলেন এমপি।

এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সদর জোনের জুন উপ-অধিনায়ক মেজর চৌধুরী মোঃ ফাহিম পিএসসি, অতিরিক্ত জেলা প্রশাসক(আইসিটি) কাজী মোঃ আলিম উদ্দিন, পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু,জুয়েল চাকমা।

এতে রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের নেতা চন্দন কুমার দে, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাশ, পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম, পানছড়ির সাব জোন অধিনায়ক ক্যাপ্টেন আহসান হাবিবসহ আওয়ামীলীগের নেতাকর্মীরা অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *