মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচন আ.লীগের দলীয় সাবেক নেতারা নির্বাচনী দায়িত্ব থেকে বাতিলের দাবী বিএনপির, কেন্দ্র দখলের ও প্রভাব বিস্তারের শঙ্কা

নুরুল আলম: আগামী ১৪ ফেব্রুয়ারী ২০২১ অনুষ্ঠিতব্য মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচন২০২১ বিতর্কিত পোলিং অফিসারদের আওয়ামীলীগ দলীয় সাবেক নেতাকর্মী দাবী করে নিয়োগকৃতদের বাতিল করে নিরপেক্ষ পোলিং অফিসার নিয়োগের দাবী জানিয়েছে বিএনপি। নিয়ে মাটিরাঙ্গা পৌর নির্বাচনের রির্টানিং অফিসারের নিকট লিখিত ভাবে জানিয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী শাহাজালাল কাজল।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনধানের শীষপ্রতীকের মেয়র প্রার্থী জানান, রিটার্নিং অফিসারের প্রস্তুতকৃত তালিকা সূত্রে জানতে পেরেছিবাংলাদেশ নির্বাচন কমিশন, জেলা নির্বাচন অফিসার, খাগড়াছড়ি রিটার্নিং অফিসারের কার্যালয়, মাটিরাঙ্গা পৌরসভা সাধারণ নির্বাচন২০২১ তারিখ পৌরসভা নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা,সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসারগণ প্রতিদ্বন্দী প্রার্থী শামসুল হকের পছন্দের।

এছাড়াও আত্মীয়স্বজন এবং পূর্বে তার দলের ছাত্র সংগঠনের সক্রিয় কর্মী ছিল বলেও এতে অভিযোগ তোলা হয়। উক্ত তালিকার উল্লেখিত ভোট গ্রহনে কর্মকর্তারা বিতর্কিত, পক্ষপাতপুষ্ট এবং প্রকাশ্যে একটি রাজনৈতক দলের বিভিন্ন সংগঠেনের সাথে জড়িত বলে জানান। ফলে তাদের দ্বারা নিরপেক্ষ সুষ্ঠ ভোট গ্রহণ সম্ভব নয় বলেও দাবী করা হয়।

যা কখনই একটি নির্বাচনের জন্য শুভকর নয় এবং সুষ্ঠ ভোটের অন্তরায় ভোট জালিয়াতির কর্মে সহয়তার সামিল বলে মনে করেন। মাটিরাঙ্গা পৌরসভার নির্বাচনটি অবাধ আনন্দঘণ পরিবেশে ভোটারদের ভোট প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে জোর দাবী জানানো হয় এতে।

অপর দিকে মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচন ঝুঁকিপূর্ণ কেন্দ্রেকে সুষ্ঠ নিরাপত্তার জোরদাবী

আগামী ১৪ই ফেব্রুয়ারী ২০২১ অনুষ্ঠিতব্য মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচন-“ঝুঁকিপূর্ণ কেন্দ্রে সুষ্ঠ নিরপেক্ষ নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গ্রহণের দাবী জানিয়ে বিএনপি। নির্বাচনের স্বার্থে নিরাপত্তার পাশাপাশি ভোটারদের কেন্দ্রে ভয়ভীতিহীন ভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে তার ব্যবস্থা গ্রহণের জোন দাবী করা হয়।

এছাড়াও সুষ্ঠ সুন্দর পরিবেশ সৃষ্টির মধ্য দিয়ে ক্লিন নির্বাচন প্রত্যাশা করেন বিএনপির ধানের শীষের প্রার্থী মো: শাহাজালাল কাজল। তিনি  দায়িত্ব পালনে মাটিরাঙ্গা পৌর রিটানিং অফিসারসহ সকল প্রশাসনিক কর্মকর্তাদের সুষ্ঠ নিরপেক্ষ অবাধ নির্বাচনে সহায়তা চান।

তিনি জানান, বিশ্বস্ত সূত্রে জানতে পেরে দাবী করে, মাটিরাঙ্গা পৌর নির্বাচনে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মোঃ শামসুল হক এর অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র,,,,, ৮নং ওয়ার্ড গুলোতে ভোটের দিন সকাল বেলায় কেন্দ্র দখল করে অবৈধ ভাবে ব্যালট বাক্সপূর্ণ করার আশঙ্কা রয়েছে।

তাছাড়াও ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৯নং ওয়ার্ড গুলোতে সাধারণ ভোটারদের ভোট কেন্দ্রে না আসার হুমকি দিচ্ছে বলে দাবী করেন তিনি। অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র ০৮নং ওয়ার্ডে ধানের শীষ প্রতীকের প্রার্থীর উপর হামলা কেন্দ্র দখলসহ এবং অবৈধ ভাবে কেন্দ্র দখল করে নৌকার পক্ষে সীল দিয়ে ব্যালট বাক্স পূর্ণ করার শঙ্কা প্রকাশ করেন ধানের শীষের প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *