আলোচিত বাংলাদেশ খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ মাটিরাঙ্গা

রাত পৌহালেই মাটিরাঙ্গা পৌর নির্বাচন

আল-মামুন,খাগড়াছড়ি:: রাত পৌহালেই আগামীকাল রবিবার ১৪ ফেব্রæয়ারী ২০২১ অনুষ্ঠিত হতে যাচ্ছে মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচন। নানা শঙ্কা ও ব্যাপক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এই পৌরসভায় মেয়র পদে লড়ছেন তিন প্রার্থী। আওয়ামীলীগের নৌকার প্রতীক নিয়ে শামছুল হক,বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে শাহ জালাল কাজল ও স্বতন্ত্র পদে মোবাইল প্রতীক নিয়ে জাহাঙ্গীর আলম এ ভোটযুদ্ধে লড়ছেন।

প্রচারণার শেষ সময় পর্যন্ত মাঠে সরব ছিল বিএনপি,আওয়ামীলীগ ও স্বতন্ত্র প্রার্থী। তাদের জয়ের লক্ষে নেতাকর্মীদের নিয়ে চষে বেড়িয়েছে পাড়া-মহল্লায়। তবে এক প্রার্থী অন্য প্রার্থীর বিরুদ্ধে হুমকিসহ নানা অভিযোগের মধ্যেও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়ায় আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে এ নির্বাচন।

তবে বিএনপির পক্ষ থেকে বিপরীত মেরুর আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে প্রভাব বিস্তার ও কেন্দ্র দখলের অভিযোগ করা হয়েছে। অপর দিকে-আওয়ামীলীগের পক্ষ থেকে স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর পক্ষ থেকে আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে পাল্টা-পাল্টি অভিযোগ রয়েছে। এত সবের পরেও মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তাদের পচন্দের প্রতীক পাওয়ার পর থেকে প্রচারণা ও ভোটরদের মন জয়ে সরব প্রচারণায় ছিল নির্বাচনী মাঠে। তবে কে হচ্ছে মাটিরাঙ্গা পৌরসভার অভিভাবক তাই এখন দেখার পালা।

প্রার্থীরা বরাদ্ধকৃত প্রতীক পাওয়ার পর থেকেই পোষ্টার,ব্যানার আর মাইকিং,গণসংযোগ,উঠান বৈঠক চালিছে জোরে শোরে। প্রার্থীরা সময়ের মুল্যকে কাজে লাগিয়ে সালাম নিয়ে যাচ্ছে ভোটারদের দুয়ারে দুয়ারে। সকল প্রার্থীরাই জয়ের স্বপ্ন নিয়ে ভোটারদের পৌর সেবা নিশ্চিত করা থেকে শুরু করে সকল সুযোগ-সুবিধা দেওয়ার প্রতিশ্রুতির ফুলঝুড়ি নিয়ে নিজ সমর্থিত নেতাকর্মীদের সাথে নিয়ে ভোটারদের ঘরে ঘরে ভোট চেয়েছেন।

প্রচারণার শুরু থেকেই প্রার্থীরা অভিনব কায়দাও চালিয়ে যাচ্ছে ভিন্ন প্রচারণাও। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক থেকে শুরু করে প্রযুক্তি নির্ভর প্রচারণায়ও এখন পিঁছিয়ে নেই ছিলনা মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। মাটিরাঙ্গা পৌরসভায় ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ব্যালটের মাধ্যমে এবার নির্বাচিত করবেন। এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৯শ ৬৫ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৮শ ৬ জন এবং নারী ভোটার ৯ হাজার ১শ ৬৯ জন। মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রে ৫৫টি বুথে ভোট গ্রহণের কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *