আলোচিত বাংলাদেশ খাগড়াছড়ি দিঘিনালা পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফে’র স্বশস্ত্র সন্ত্রাসী আটক

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ির দীঘিনালায় আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ মূল এর স্বশস্ত্র সন্ত্রাসী সুনীল চাকমা ওরফে সুভাষ (২৭)’ নামে এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে নিরাপত্তাবাহিনী। বুধবার গভীর রাতে তাকে আটক করা হয়।

তার কাজ থেকে একটি ৭.৬৫ চায়নাা পিস্তল, ১টি ম্যাগজিন, ৫ রাউন্ড এ্যামোনিশেন,নগদ ১৭ হাজার ৬শ ৩৫টাকা,দুটি মোবাইল ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করে নিরাপত্তাবাহিনী। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন, দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব।

নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, গোয়েন্দা তথ্যে গোপন সংবাদের ভিত্তিতে বুধবার গভীর রাতে দীঘিনালা জোনের অধিনস্থ বাবুছড়া ক্যাম্প এলাকা থেকে অন্যান্য বাহিনীর সদস্যদের সমন্বয়ে এ্যামবুশ পরিচালনা করা হয়।

এসময়, মটরসাইকেল নিয়ে বাবুছড়া থেকে দীঘিনালা যাওয়ার পথে আরোহিদের চ্যালেঞ্জ করলে বাইক থেকে একজন লাফ নিয়ে পালিয়ে যাওয়ার সময় ওপারেশন দল সুনীল চাকমা ওরফে সুভাষকে আটক করে।

এ সময়, একটি ৭.৬৫ চায়নাা পিস্তল,১টি ম্যাগজিন, ৫ রাউন্ড এ্যামোনিশেন,নগদ ১৭ হাজার ৬শ ৩৫টাকা,দুটি মোবাইল ও চাঁদা আদায়ের রশিদসহ সুভাষ চাকমা ওরফে আটক করে নিরাপত্তাবাহিনী ওপারেশন দলটি।

সে একজন চিহিৃত অস্ত্রধারী সন্ত্রাসী ও চাঁদাবাজ হিসেবে পরিচিত দাবী করে সূত্র জানায়, অবৈধ চাঁদার জন্য সে দীর্ঘ ধরে এলাকায় সাধারণ মানুষকে হয়রানী,নির্যাতন করে আসছে। তার আটকের খবরে স্বস্থি ফিরে এসেছে জনমনে। এ ধরনের অভিযান আগামীতে চলমান থাকবে বলে সূত্রটি জানায়।

এছাড়াও গত ১লা মার্চ দীঘিনালা সেনা জোন অভিযান চালিয়ে প্রসীতপন্থী ইউপিডিএফের স্বশস্ত্র ৪ সন্ত্রাসীকে অস্ত্র,গোলাবারুদ ও বিপুল পরিমান চাঁদার টাকাসহ আটক করে। পাহাড়ের আঞ্চলিক স্বশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ এর চাঁদাবাজিস ও বিভিন্ন সন্ত্রাসীমূলক কর্মকান্ডে সাধারণ জনগণের জীবনযাত্রা দুর্বিষহ করে তুলেছে বলে সূত্রটি দাবী করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *