৯৯৯ ফোন পেয়ে অবৈধ গাছ কাটা বন্ধ করলো পুলিশ

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলাধীন তিনটহরী ইউনিয়নের মধ্যপাড়া এলাকার নুরুল আলম,শাহ আলম,আবু তালেব গংদের পৈত্রিক রেকর্ডিয় জায়গার ৩টি গাছ জোর করে কেটে নিচ্ছিল এরশাদ নামের স্থানীয় এক ভূমি দখলদার। তাৎক্ষণিক জমির মালিকপক্ষ সহায়তা চেয়ে কল করেন ৯৯৯ নাম্বারে। পরে মানিকছড়ি থানার পুলিশ দ্রুত সময়ের মধ্যে গাছ কাটা বন্ধ করে দেয়। বৃহস্পতিবার সকাল ৯ টায় এ ঘটনা ঘটে।

জানা যায়, এরশাদ নামক স্থানীয় মধ্যপাড়া সংলগ্ন গুচ্ছগ্রামের এক ব্যাক্তি দীর্ঘ দিন ধরে একের পর এক জায়গা দখলের চেষ্টাসহ হয়রানী করে যাচ্ছে নুরুল আলম গংদের। তাদের পৈত্রিক রেকর্ডিয় জায়গা ও টিলার সৃজনকরা ৩টি গাছ নিজের বলে তা ব্যবসায়ীর নিকট গোপনে চড়া দামে বিক্রি করে। পরে তা কেটে নিতে আসলে বিষয়টি জায়গা ও গাছের বুঝতে পারে।

পরে মালিক ৯৯৯ নাম্বারে ফোন করলে তাৎক্ষণিক মানিকছড়ি থানার দায়িত্বরত পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে অবৈধভাবে গাছ কাটা বন্ধ করে দেয়। সে সাথে কোন কর্তনকৃত গাছ না ধরতে নির্দেশ নেওয়া হয়। এ সময় অভিযুক্ত এরশাদসহ জায়গার মালিকানার প্রমাণপত্র নিয়ে থানায় হাজিরের নির্দেশ দেন।

এ বিষয়ে ভুমির মালিকপক্ষ বলেন, সরকার ৯৯৯ হেল্প লাইন চালু করে সাধারণ জনগণের জানমাল রক্ষায় কাজ করছে। আমাদের পৈত্রিক রেকর্ডিয় জায়গা ও টিলার সৃজনকরা গাছ কাটা বন্ধ করে ব্যবস্থা নেয়। এসময় বিষয়টিকে স্বাগত জানিয়ে পুলিশী সহায়তা করায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে সরকারের এ ধরনের উদ্যোগে সাধারণ মানুষের আইনের প্রতি আস্থা ও বিশ্বাস আরো বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *