গুইমারাতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত উন্নয়ন মেলার সমাপ্তি

নুরুল আলম: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত বাংলাদেশ উদযাপন উপলক্ষে খাগড়াছড়ির গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত দুদিন ব্যাপী উন্নয়ন মেলা আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে।
২৮মার্চ রবিবার দুপুরে খাগড়াছড়ির গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রæ মারমা। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গুইমারা থানার অফিসার ইনচার্জ (তদন্ত)মো সফিকুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ¤্রাসাথোয়াই মগ, মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা: হাছিনা বেগম, গুইমারা সরকারি কলেজ অধ্যক্ষ মো: নাজীম উদ্দিন, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষকবৃন্দ, সুশীল সমাজের, এনজিও কর্মী, সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।
স্বাধীনতার ৫০বছর পুর্তিতে বাংলাদেশ বিভিন্ন ক্যাটাগরীতে যে অভাবনীয় উন্নয়ন সাধিত হয়েছে তার বিভিন্ন দিক উল্লেখ করেন বক্তারা বাংলাদেশকে উন্নত দেশে রুপান্তর করতে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।
এসময় মেলা উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার ও আমার বাড়ী আমার খামার প্রকল্পের আওতায় গ্রাহকের মাঝে ঋণ বিতরণ ও মেলায় অংশগ্রহণকারী ১২টি ষ্টলের মধ্যে শ্রেষ্ঠ ষ্টলকে পুরস্কার প্রদান করেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *