মাটিরাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ,১৯ জনকে জরিমানা

ইব্রাহিম হোসেন,মাটিরাঙ্গাঃ করোনা ভাইরাস এর সংক্রমণ বৃদ্ধিতে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

মাস্ক মুখে না জড়িয়ে যারা ভ্রাম্যমাণ আদালতের মুখোমুখি হয়েছেন, তাদের অনেককে গুণতে হয়েছে নগদ জরিমানা, সঙ্গে পেয়েছেন বিনামূল্যের মাস্কও

বুধবার (৩১ মার্চ) সকালে  মাটিরাঙ্গার বাজার সংলগ্ন  মুক্তিযোদ্ধা চত্ত্বরে  পুলিশ বক্স এর সামনে উপজেলা  প্রশাসনের আয়োজনে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে, খাগড়াছড়ি জেলা  প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এর  নির্দেশনায় এ ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়।

মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার (ববি) নেতৃত্বে  মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় স্বাস্থ্যবিধি না মানায় ১৬ জন এবং  হেলমেট  ও ড্রাইভিং লাইসেন্স না থাকায়   তিন জন সহ মোট ১৯ কে ৪হাজার২৫০টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে নিজে সুস্থ থাকার জন্য ও অন্যকে করোনার প্রকোপ থেকে রক্ষার জন্য সকল রকম স্বাস্থ্য বিধি মানার জন্য আহ্বান জানানো হয়।
এছাড়া ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতায় ছিলেন মাটিরাঙ্গা থানার পুলিশ উপ-পরিদর্শক মোজাম্মেল হক ও তার সঙ্গীয় ফোর্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *