খাগড়াছড়ি চট্টগ্রাম পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

খাগড়াছড়ি সড়কে অদক্ষ ও লাইসেন্স বিহীন চালকের কারনে বাড়ছে প্রানহানি

নিজস্ব প্রতিবেদকঃ  খাগড়াছড়ি জেলার বিভিন্ন উপজেলায় সিএনজি ও মোটর সাইকেল অদক্ষ্য এবং লাইসেন্স বিহীন অপ্রাপ্ত বয়স্ক চালকের কারনে প্রতিদিন বাড়ছে প্রাণহানি ও হতাহতের ঘটনা। জেলার অধিকাংশ চালকের নেই কোনো লাইসেন্স এমনকি সিএনজি কিংবা মটরসাইকেল ও লাইসেন্স বিহীন। যার ফলে ঘটছে দুর্ঘটনা।
চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের আলুটিলা এলাকা সহ গুইমারা, মাটিরাঙ্গা, পানছড়ি, মানিকছড়ি এবং ফেনী খাগড়াছড়ি সহ রামগড় উপজেলার সড়কে গত কয়েক মাসে উলেখযোগ্য হারে দুর্ঘটনা বেড়েছে। যার ফলে প্রাণহানি ও হতাহতের ঘটনা দিনকে দিন বেড়েই চলেছে।
সাম্প্রতি পানছড়ির ফাতেমা নগর এলাকায় অটো রিক্সা উলটে আসিফ(১৫) নামের এক শিশু মৃত্যু বরন করেন। মাটিরাঙ্গা উপজেলার বাইল্যাছড়ি এলাকায় যাত্রীবাহি বাসের চাকায় পিস্ট হয়ে কালা মারমা(৪০) নামে এক মোটর সাইকেল আরোহী এবং উপজেলার নতুন পাড়া আনসার ক্যাম্প এলাকায় সড়ক দূর্ঘটনায় কম্পিত লাল ত্রিপুরা (৬৫) নামের এক মাহিন্দ্র যাত্রী নিহত হন।
খাগড়াছড়িতে ব্যবসায়ী প্রিয় কান্তি চাকমা (৫০) পৌর শহরের জিয়ার ভাস্কর্য্য এলাকায় যাত্রীবাহী টমটম উল্টে গেলে তিনি মাথায় আঘাত পেয়ে গুারুত্বর আহত হয় এবং পরবর্তিতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেন। এভাবেই নিরাপত্তা ও প্রশাসনের তদারকীর অভাবে ঝড়ে যাচ্ছে অনেক তাজা প্রান।এসকল দূর্ঘটনা প্রতিরোধে পুলিশ প্রশাসনের কড়া নজরদাড়ি এবং অপ্রাপ্ত বয়স্ক ও লাইসেন্স বিহীন চালকদের ব্যাপারে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া দরকার।
সিএনজি ও মোটর সাইকেল চলক সমিতির সভাপতি ও স¤পাদকদের সাথে যোগাযোগ করলে তারা জানান, অধিকাংশ সিএনজি ও মোটর সাইকেলের লাইসেন্স এবং চালকের লাইসেন্স না থাকলেও জীবিকার তাগিদে তার ঝুঁকি নিয়ে গাড়ি চালাচ্ছে। এ ব্যাপারে আমাদের করার কিছু নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *