খাগড়াছড়ি গুইমারা ব্রেকিং নিউজ

গুইমারায় এক সরকারী কর্মচারির অবৈধ ভাবে রাস্তার জায়গা দখল।

নিজস্ব প্রতিবেদকঃ খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার রামসুবাজার চলাচল রাস্তার দক্ষিন পাশে সড়কের জমি দখল করে বাড়ির ওয়াল তুলে রেখে উন্নয়ন কাজে বাঁধাগ্রস্থ করে রেখেছেন মংসুইউ মারমা নামক এক সরকারি কর্মকচারি। এ ব্যাপারে সড়কের উত্তর পাশের জমির মালিক সাবেক মেম্বার আহাম্মেদ কবীর অভিযোগ করে বলেন দক্ষিন পাশের অবৈধ দখলের কারনে উত্তর পাশে থাকা আমার জমির প্রায় ২ ফুট জায়গা সড়ক নির্মান কাজে দখল হয়ে যাবে। যার ফলে আমি অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্থ হব।
এ বিষয়ে খাগড়াছ এলজিডি নির্বাহী প্রকৌশলী ও জেলা প্রশাসক/মাটিরাঙ্গা সহকারী কমিশনার (ভুমি) এর সুষ্ঠ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের অভিযোগ করেন তিনি।
তাছাড়াও, উক্ত অবৈধ দখলের ব্যাপারে তিনি ঠিকাদার প্রতিষ্ঠানকে দায়ী করে বলে, তারা সঠিক নিয়ম মতো কাজ করলে রাস্তার জমি উদ্ধার সম্ভব হতো কিন্তু তারা তা না করে দখলদারের সাথে যোগসাজেসে আকাবাকা করে রাস্তা করে তার ওয়ালটি না ভেঙ্গে রাখার চেষ্টা চালাচ্ছে।
অভিযোগের ব্যাপারে মংসুইউ মারমার সাথে যগাযোগ করলে তিনি বলেন, আমি নিজের জায়গায় ওয়াল তুলেছি এবং কন্টাকটারের সাথে সমন্বয় করে আমি সমস্যার সমাধান করেছি।
রাস্তার পাশের দোকানি অংসা মারমা বলেন প্রথমে রাস্তার কাজের জন্য ওয়াল ভাঙ্গার কথা থাকলেও পরবর্তিতে ওয়াল না ভেঙ্গে রাস্তা বাকা করে উত্তর দিকে প্রায় ২ ফুট চাপানো হয়। এতে করে উত্তর পাশের সকল মালিক ক্ষতিগ্রস্থ হয়েছে। তিনি আরোও বলেন যে, ওয়াল বাঁচাতে মোটা অংকের টাকা লেনদেন হয়েছে।
বর্তমান মেম্বার কংলাপ্রু মারমা বলেন, ওয়াল বাঁচাতে রাস্তা উত্তর পাশে চাপানো হয়েছে এবং আমার জায়গা ও দখল করা হয়েছে। তিনি এই ব্যাপারে সুষ্ঠ তদন্ত করে রাস্তা পূর্বের স্থানে ফিরিয়ে নেওয়ার দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *