আন্তর্জাতিক ব্রেকিং নিউজ

আন্তর্জাতিক আদালতে যাওয়ার ঘোষণা দিলেন ফিলিস্তিন

আন্তর্জাতিক ডেস্কঃ ফিলিস্তিনের গাজা অঞ্চলে প্রায় দুই সপ্তাহের সময়ে ইসরায়েলি বিমান ও কামান হামলায় অন্তত ২৪৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে শিশু রয়েছেন ৬৬ জন। এদিকে গাজায় ইসরায়েলি বাহিনীর হামলার বিচার চেয়ে আন্তর্জাতিক অপরাধ আদালতে (আইসিসি) যাওয়ার ঘোষণা দিয়েছেন ফিলিস্তিন।
শুক্রবার (২১ মে) হারেৎজ সংবাদ মাধ্যমের একটি প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য। প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মোহাম্মদ শতেয়াহ আন্তর্জাতিক অপরাধ আদালতে যাওয়ার জন্য ঘোষণা দিয়েছেন।
সাম্প্রতিক সময়ে গাজায় ইসরায়েলি বাহিনীর হামলার বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ করবে ফিলিস্তিন। গাজা অঞ্চলে হামলা চালিয়ে যে ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে তার বিচারের জন্য অভিযোগ নিয়ে আইসিসিতে যাওয়ার পরিকল্পনা করছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। সাম্প্রতিক সময়ে গাজায় ইসরায়েলি বাহিনীর চালানো হামলা যুদ্ধাপরাধের শামিল।
ফিলিস্তিনের প্রধানমন্ত্রী বলেছেন, নারী ও শিশুদের গণহত্যা করার অপরাধে ইসরায়েলকে আন্তর্জাতিক আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে। তাদের হামলায় গাজায় অন্তত ২০টি পরিবার সম্পূর্ণ নিশ্চিহ্ন হয়েছে। এছাড়াও পুরো গাজা উপত্যাকাজুড়ে হামলার ক্ষত হয়েছে।
এদিকে মিশরের মধ্যস্থতায় ফিলিস্তিন-ইসরায়েলের যুদ্ধবিরতি কার্যকর হওয়ার কিছুক্ষণ পরই জেরুজালেমে আল-আকসা মসজিদে ফের হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরায়েলি বাহিনী। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *